দামে সস্তা দেখতে খাসা, এবার পুজোই পকেট ফ্রেন্ডলি অক্সিডাইস গয়না


Odd বাংলা ডেস্ক: মেয়েদের কাছে সাজগোজের একটা অন্যতম উপকরণ গয়না। তা সে যেমন গয়নাই হোক না কেন, গয়না ছাড়া সাজগোজ কিন্তু অসম্পূর্ণ। তবে আজকালকার দিনে খুব কম মানুষই রয়েছেন যাঁরা সোনার গয়না পরেন, তার অবশ্য একাধিক কারণ রয়েছে। প্রথমত দাম আর দ্বিতীয়ত গয়না বিষয়টি খুব একটা নিরাপদ, বিশেষত পুজোর সময়ে।
Image Source: Chumki's Creation


তবে সোনার বিকল্প হিসাবে বাজারে বহু ইমিটেশন জুয়েলারি বিক্রি হলেও আজকের বঙ্গতনয়াদের ঝোঁক কিন্তু অক্সিডাইস জুয়েলারির ওপর। জাঙ্ক জুয়েলারির মধ্যে অক্সিডাইস গয়নার চাহিদা কিন্তু বর্তমানে আকাশ ছোঁয়া। আর সেই কারণেই ফুটপাত হোক কিংবা বুটিক, অক্সিডাইস জাঙ্ক গয়নার রমরমা এখন সর্বত্র।
Image Source: Google


কলকাতায় কোথায় পাবেন এই অক্সিডাইস জুয়েলারি?

গড়িয়াহাট, নিউ মার্কেট, হাতিবাগানে এই অক্সিডাইস জাঙ্ক জুয়েলারির বিপুল সম্ভার পাওয়া যায়। তবে বড়বাজারেও এর বিরাট সম্ভার থাকলেও, সেখানে খুচরো জিনিস পাওয়া যাবে না।

কেমন ধরণের পোশাকের সঙ্গে পরবেন অক্সিডাইস জুয়েলারি?

গয়না জিনিসটির সৌন্দর্য নির্ভর করে কী ধরণের পোশাকের সঙ্গে কোন ধরণের অক্সিডাইস গয়না পরছেন তার ওপর। যদি শাড়ির সঙ্গে পরতে চান, তাহলে গলা ভরাট অক্সিডাইস নেকলেস খুবই ভাল। তবে নেকলেস-এ যদি জমকালো কাজ থাকে তাহলে তার সঙ্গে কানের দুল না পরাই ভাল। আবার যদি অক্সিডাইসের তৈরি ভারি কোনও কানের দুল, যেমন কানবালা বা ঝুমকো পরেন, তাহলে গলায় নেকলেস না পরাই ভাল। তবে আরও যে বিষয়টি খেয়াল রাখতে হবে, তা হল, অক্সিডাইস জাঙ্ক জুয়েলারি হালকা এবং ভারি দুরকম ওজনেরই হয়ে থাকে, তাই আপনার যদি ভারি গয়না, বিশেষত দুল পরার অভ্যেস থাকে তাহলেই একমাত্র ভারি জাঙ্ক বেছে নেবেন। গয়নার মধে হার এবং দুলের পাশাপাশি, যে জিনিসটি আরও বেশি ট্রেন্ড-এ রয়েছে তা হল আংটি। জাম্বো সাইজের স্টেটমেন্ট ফিঙ্গার রিং হাতে থাকলে আপনার সাজ যেমন হবে সম্পূর্ণ,  তেমনই নজরকাড়া।
Image Source: Chumki's Creation








Blogger দ্বারা পরিচালিত.