মহারাষ্ট্র নির্বাচনের আগেই শিবসেনা ছাড়ল প্রায় ৩০০ কর্মী, চিন্তার ভাঁজ বিজেপির কপালে


Odd বাংলা ডেস্কঃ হাতে আর মাত্র কয়েকটা দিন, তারপরই মহারাষ্ট্রে অনুষ্ঠিত হতে চলেছে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই নির্বাচনের জন্য প্রত্যেকটি রাজনৈতিক দলের তরফে শুরু হয়ে গিয়েছে জোর প্রস্তুতি। আরও একবার মহারাষ্ট্রে গেরুয়া ঝড় তুলতে মরিয়ে চেষ্টায় নেমেছে বিজেপি। কিন্তু এরই মধ্যে প্রায় ৩০০-রও বেশি সদস্য শিবসেনা ছেড়ে বেরিয়ে এলেন। যার জেরে বিশিষ্ট মহলের দাবি, বেশ বড়সড় বিপদের মুখে পড়তে চলেছে উদ্ধব ঠাকরের শিবির।

ইতিমধ্যেই মুম্বই-য়ের নগর প্রধানসহ-জেলা ভাইস প্রেসিডেন্ট এবং প্রায় ৩০০ জন কর্মী পদত্যাগপত্র জমা দিয়েছে বলে খবর। সেই সঙ্গে দল ছাড়ার পথে এগিয়েছেন ২৬ জন কাউন্সিলারও। প্রসঙ্গত হরিয়ানার পাশাপাশি মহারাষ্ট্রেও ভোট অনুষ্ঠিত হতে চলেছে আগামী ২১ অক্টোবর। আর ভোটের ফলাফল প্রকাশিত হবে ২৪ অক্টোবর। কিন্তু এরই মধ্যে বিজেপির শরিকদল শিবসেনা থেকে এই বিশাল সংখ্যক সদস্যের পদত্যাগের বিষয়টিতে বিজেপি যে খানিকটা সমস্যার মধ্যেই পড়েছে একথা বলাই যায়। 

কিন্তু কেন পদত্যাগ করলেন এই বিশাল সংখ্যক কর্মীরা। সূত্রের খবর, শিবসেনার আসন ভাগাভাগি নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে বিধায়কদের মধ্যে। প্রসঙ্গত এবারের বিধানসভা নির্বাচনে ঠাকরে পরিবারের প্রতিপত্তি টিকিয়ে রাখাও ছিল একটা বড় চ্যালেঞ্জ। কিন্তু কল্যাণ এলাকার আসন বিজেপির দখলে চলে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে শিবসেনার কর্মীরা অসন্তোষ প্রকাশ করেন এবং তার জন্যই ২৬ জন কাউন্সিলার এবং ৩০০ কর্মী দল থেকে পদত্যাগ করেছিলেন বলে জানা গিয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.