৩ বছর থেকে ১৩ বছরের মেয়ের পর্নোগ্রাফি কিনে পাওয়া যাচ্ছে DARK WEB -এ, বিশ্ব জুড়ে গ্রেফতার ৩৩৮


Odd বাংলা ডেস্ক: বিশ্ব জুড়়ে প্রায় ৫ লক্ষ মানুষ এখন পেডোফিলিয়া নামক মানসিক রোগে ভুছেন। এই মানুষগুলো শিশুদের নগ্ন দেখে আনন্দ পান। আর তাদের জন্য বেআইনি ভাবে ডার্ক ইন্টারনেটে বিক্রি হয় চাইল্ড পর্নোগ্রাফি। 

এই অভিযান চালিয়েছিল ব্রিটেনের জাতীয় অপরাধ দমন শাখা বা ন্যাশনাল ক্রাইম এজেন্সি। যৌথ এই অভিযানে সামিল ছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে, জার্মানি, অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ক্রোয়েশিয়া, ফিনল্যান্ড, ফ্রান্স সহ বিভিন্ন দেশের গােয়েন্দা আধিকারিকরা। তাদের মতে, এখনও পর্যন্ত সবচেয়ে বড় শিশু পর্ণোগ্রাফি নেটওয়ার্ক চলছিল ওই ডার্ক ওয়েবে। শিশুদের উপর যৌন নিগ্রহের কমপক্ষে আড়াই লাখ ভিডিয়াে মজুত ছিল ওই ওয়েবসাইটে। যা বিটকয়েন ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে দেখা যেত। এমনকী, সাইটে আপলােড অপশনে সতর্কবার্তা হিসেবে ‘প্রাপ্তবয়স্কদের পর্ণ আপলােড করবেন না’ পর্যন্ত উল্লেখ ছিল।

এক মার্কিন আধিকারিক সূত্রে জানা গেছে, নিগৃহীত শিশুদের মধ্যে ২৩ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এদের অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন এবং স্পেনের বাসিন্দা। বাকিদের খােঁজেও তদন্ত তল্লাশি চালানাে হচ্ছে। হােয়াইট ওয়েব অর্থাৎ গুগল বা ইন্টারনেট এক্সপ্লোরার গােটা নেট দুনিয়ার মাত্র ৫ %। বাকিটা পরিচিত ডিপ ওয়েব হিসেবে।
Blogger দ্বারা পরিচালিত.