টেলিভিশন চ্যানেলে সাক্ষাতকার দিতে এসে ১ লক্ষ টাকা দাবি করল নির্ভয়ার বন্ধু, স্টিং অপারেশনে মিলল প্রমাণ


Odd বাংলা ডেস্কঃ ২০১২ সালে রাজধানীর বুকে ঘটে যাওয়া নির্ভয়া ধর্ষণ কাণ্ডের ঘটনা প্রকাশ্যে আসার পর সারা দেশ একজোট হয়ে গর্জে উঠেছিল বিচার চাইতে। ঘটনার দিন নির্ভয়ার যে বন্ধুটি তার সঙ্গে ছিল সে এখন বিভিন্ন সংবাদ মাধ্যমে সাক্ষাতকার দিতে কয়েক হাজার টাকা নিচ্ছেন- এমনটাই দাবি বর্ষীয়ান সাংবাদিক অজিত অনজুম।


এদিন নিজের টুইটডার হ্যান্ডেলে ধারাবাহিক কতকগুলি টুইটের মাধ্যমে এমনই চাঞ্চল্যকর দাবি করেছেন তিনি। এদিন টুইটে তিনি লেখেন, একটি স্টিং অপারেশন চালিয়ে তিনি এই বিষয়টির প্রমাণ পেয়েছেন। অজিত অনজুম জানান, ঘটনাটির সূত্রপাত ২০১৩ সালের সেপ্টেম্বর মাস থেকে। সেইসময়ে ফাস্ট ট্র্যাক কোর্টের রায়ে নির্ভয়া ধর্যণ মামলার আসামীদের মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়েছিল। তখন সমস্ত নিউজ চ্যানেলই গোটা বিষয়টির একটা কভারেজ করছিল। সেইসময়েই সেই দুর্ঘটনার রাতে নির্ভয়ার সঙ্গে যে বন্ধুটি ঘটনাস্থলে ছিলেন তিনি বিভিন্ন টেলিভিশন চ্যানেলে ইন্টারভিউ দিতে গিয়েছিলেন, সেখানেই তিনি সেই রাতে ঘটে যাওয়া নির্মম ঘটনাটির বর্ণনা দিয়েছিলেন।


এরপর তাঁর চ্যানেলে সাক্ষাতকার দেওয়ার জন্য যখন তিনি তাঁর রিপোর্টারকে নির্ভয়ার ওই বন্ধুটিকে সাক্ষাতকার দিতে আসার জন্য আমন্ত্রণ জানানোর কথা বলেন, তখন ওই রিপোর্টার তাঁকে জানান যে, সাক্ষাতকার দিতে আসার জন্য টাকা দাবি করছেন নির্ভয়ার বন্ধু। তিনি আরও বলেন, যে ছেলেটির সামনে তাঁর বান্ধবীকে নৃশংসভাবে গণধর্ষণ করা হয়েছে, সে কীভাবে তাঁর বিষয়ে সাক্ষাতকার দেওয়ার জন্য টাকা চাইতে পারে। বিষয়টা জেনে প্রথম প্রথম হতবাক হয়েছিলেন তিনি। কথাটি শুনে বিশ্বাসও করতে পারেননি এই বর্ষীয়ান সাংবাদিক।


শুধু তাই নয়, টেলিভিশনে সাক্ষাতকার দিতে এসে যখন তিনি সেই ভয়ানক ঘটনার বিবরণ দিতেন তখন তাঁর চোখে এতটুকু বেদনা লক্ষ্য করেননি বলেও জানান তিনি। এরপরই একটি স্টিং অপারেশন করার সিদ্ধান্ত নেন এবং সেটিকে প্রকাশ করার সিদ্ধান্ত নেন তিনি। এরপর সাংবাদিক অজিত অনজুমের সামনেই তাঁর রিপোর্টার ছেলেটির কাকার সঙ্গে কথা বললে তার কাকা চ্যানেলের তরফে একগ লক্ষ টাকা দাবি করেন এবং সাক্ষাতকার দেওয়ার জন্য তাঁকে টাকাও দেওয়া হয়েছিল, আর এই গোটা বিষয়টি রেকর্ড করা হয়। এরপর কথোপকথনের মিনিট দশেক পরে তাঁকে প্রশ্ন করা হয়চ যে, কেন তিনি সাক্ষাতকার দেওয়ার জন্য টাকা নিচ্ছেন। তখন তিনি গোটা বিষয়টি অস্বীকার করেন, এরপর স্টিং-এর কিছু অংশ তাকে দেখানো হলে অন স্ক্রিন ক্ষমা চেনে নেন ওই ব্যক্তি। 
Blogger দ্বারা পরিচালিত.