ভোটে জিততে দলিতদের জন্য এক ঝাঁক প্রতিশ্রুতি বিজেপির


Odd বাংলা ডেস্ক: বেজে গিয়েছে নির্বাচনের দামামা। আর মাত্র কয়েকটি দিন পেরোলেই হরিয়ানায় বিধানসভা নির্বাচন। এর মধ্যে দিন কয়েক আগেই বিজেপির নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেছে বিজেপি। নির্বাচনী ইস্তেহারে দলিতদের জন্য এক ঝাঁক প্রতিশ্রুতি প্রকাশ করা হয়েছে। 

এমনিতে দেশের নানা জায়গা থেকে দলিতদের ওপর অত্যাচারের খবর প্রকাশ্যে আসে। সেই জায়গায় দাঁড়িয়ে নির্বাচনে জয়লাভ করে দলিতদের জন্য প্রতিশ্রুতির বন্যা বইয়ে দিল হরিয়ানার বিজেপি।নির্বাচনী ইস্তেহারে বিজেপি জানিয়েছে, ভোটে জিতে দলিতদের জন্য তিন লক্ষ টাকা পর্যন্ত জমানত বিহীন ঋণ প্রদান করা হবে। একইভাবে ছোট এবং গরিব কৃষকদের সুদ ছাড়াই ঋণ প্রদান করে হবে, এবং রাজ্যে সরকারি চাকরির ক্ষেত্রে ৯৫ শতাংশ আসন সংরক্ষণ করা হবে। 

'মারা সপ্নো কা হরিয়ানা' (আমাদের স্বপ্নের হরিয়ানা) নামে ১৫টি অধ্যায় এবং ২৪৮টি পয়েন্ট সম্বলিত নির্বাচনী ইস্তেহার প্রকাশ করা হয়েছে হরিয়ানার বিজেপি পার্টির তরফে। হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর জানিয়েছেন, রাম রাজ্যের ওপর ভিত্তি করে এই নীতি গ্রহণ করা হয়েছে, তবে দলের তরফে কোনওরকম দুর্নীতি বরদাস্ত করা হবে না। তিনি আরও বলেন যে কেবলমাত্র গালভরা প্রতিশ্রুতি দেওয়ায় তাঁরা বিশ্বাসী নন। তিনি আরও বলেন, কংগ্রেস যে প্রতিশ্রুতি দিয়েছে তা রক্ষা করতে হলে প্রায় ১.২৬ লক্ষ কোটি প্রয়োজন, যা কার্যত অসম্ভব। 

এ প্রসঙ্গে বিজেপির ওয়ার্কিং প্রেসিডেন্ট জেপি নাড্ডা জানিয়েছেন, নির্বাচনী ইস্তেহারে যা বর্ণনা করা হয়েছে, তার থেকেও বেশি কাজ করবেন তাঁরা। 
Blogger দ্বারা পরিচালিত.