চায়ের সঙ্গে 'টা' হিসাবে আজই ট্রাই করুন এই চার স্বাস্থ্যকর অথচ মুখরোচক খাবার


Odd বাংলা ডেস্কঃ সন্ধে হলেই চা খান না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। তবে চায়ের সঙ্গে কী খাবেন ভাবলেই বিস্কুট ছাড়া কোনও খাবারের কথা মনে পড়ে না। কিন্তু আপনাদের জন্য এমন কয়েকটি মুখোরোচক অথচ স্বাস্থ্যকর খাবার যা সহযোগে জমে যাবে আপনার চায়ের আসর। দেখা নিন সেগুলি কী কী...

১) কুমড়োর দানা- নামটা শুনেই ভাবছেন তো যে এই কুমড়োর দানা আবার কেউ খায় নাকি। কিন্তু জানলে অবাক হবেন কুমড়োর দানায় রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন মিনারেল এবং অ্যান্টি অক্সিডেন্ট। শুকনো খোলায় নাড়িয়ে অথবা সেদ্ধ করেও খেতে পারেন এই কুমড়োর দানা। তবে এর স্বাদে খানিকটা মুখঘরোচকভাব আনতে এর সঙ্গে মিশিয়ে নিন চাট মশলা, সামান্য লাল লঙ্কার গুড়ো এবং চিপোটলে ফ্লেক।

২) সেদ্ধ ভুট্টা- ভুট্টা যে কতখানি স্বাস্থ্যকর তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। সেদ্ধ ভুট্টার সঙ্গে খানিকটা কুচনো পেঁয়াজ, শসার কুচি, এবং সঙ্গে একটু গোলমরিচ এবং স্বাদমতো নুন মাখিয়ে নিলেই আপনার তায়ের সঙ্গে টা তৈরি।

৩) চিনাবাদাম- চিনাবাদাম কিন্তু প্রোটিনের একটা ভরপুর উৎস। পাশাপাশি এটি ভাল ফ্যাট এবং পর্যাপ্ত ফাইবারও যোগান দেয় শরীরে। কাঁচা বাদাম শুকনো খোলায় ভেজে নুন মাখিয়ে নিলেই তৈরি মুখোরোচক স্ন্যাক।

৪) আমন্ড-কাজু-আখরোট-খেঁজুর- এই চারটি শুকনো ফলই কিন্তু একাধিক অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ। শুধু তাই নয় এর মধ্যে থাকা ফাইবার কিন্তু ওজন কমাতেও বিশেষভাবে সাহায্য করে। পাশাপাশি হৃদযন্ত্র ভাল রাখতে এই খাবার যথেষ্ট পুষ্টিকর।   
Blogger দ্বারা পরিচালিত.