রাত পোহালেই অফিস! পুজোর ভুড়িভোজের পর রইল পেট ঠান্ডা করার কয়েকটি সহজ উপকরণ



Odd বাংলা ডেস্কঃ পুজোর আনন্দ প্রায় শেষ, কারণ মায়ের বিদায়ের ঘণ্টা বেজে গিয়েছে। তবে এই পুজোর কদিন কিন্তু বাইরের খাবার জমিয়েই খাওয়া হয়েছে। কিন্তু রাত পোহালেই তো অফিস, আবার সেই চেনা গতে বাধা জীবন। কিন্তু কাজ করতে তো সুস্থ তো থাকতেই হবে। আর এই সুস্থ জীবন কাটাতে মোকাবিলা করতে হবে অ্যাসিডিটির। তাই রইল কয়েকটি ঘরোয়া উপাদানের খোঁজ, যা আপনাকে অ্যাসিডিটির থেকে মুক্তি।



১) মৌরি- অ্যাসিডিটির সমস্যা তাৎক্ষণিকভাবে কমিতা সাহায্য করে মৌরি। পেট ফাঁপা বা বদহজমের মতো সমস্যাকে কাবু করতে খানিকটা মৌরি চিবিয়ে খান। উপশম পাবেন রাতারাতি। পাশাপাশি আধ কাপ জলে মৌরি ফুটিয়ে নিয়ে সেই জল পান করলেও আরাম পাবেন।



২) লবঙ্গ- লবঙ্গ গ্যাসের সমস্যা প্রতিরোধ করতে সাহায্য করে। এজন্য প্রতিদিন প্রতিদিন দুটি লবঙ্গ চিবিয়ে খান, গ্যাসের সমস্যা থেকে চিরতরে পাবেন মুক্তি।



৩) ডাবের জল- এতদিন রাস্তায় কোল্ড ড্রিঙ্কের বোতল দেখেই যেমন কিনে খেয়েছেন, সেইরকমই এই ক'দিন রাস্তার ধারে ডাবওয়ালা দেখলে ডাব কিনে খান। ডাবের জলে গ্যাসের সমস্যা কমাতে ভীষণভাবে সাহায্য করে।



৪) পাকা কলা- পাকা কলাতে রয়েছে প্রচুর পরিমাণে পটাশিয়াম এবং প্রাকৃতিক অ্যান্টাসিড যা অ্যাসিডের প্রতিরোধক হিসেবে কাজ করে। অফিসে ব্রেকফাস্টে কিংবা বিকেল বেলা প্রতিদিন একটি করে পাকা কলা খেলেই গ্যাস-অম্বলের সমস্যা হবে না।



৫) ঠাণ্ডা দুধ- দুধে আছে ক্যালসিয়াম যা পাকস্থলিতে অ্যাসিড তৈরি করা প্রতিরোধ করতে সাহায্য করে। তাই অ্যাসিডিটির সমস্যা হলে এক গ্লাস ঠাণ্ডা দুধ পান করুন। সমস্যা দূর হবেই।
Blogger দ্বারা পরিচালিত.