বিশেষ সম্মানে ভূষিত হবেন বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান-সহ বালাকোট বিমানহানার স্কোয়াড্রন



Odd বাংলা ডেস্কঃ পুলওয়ামা হামলার বদলা নিতে ভারতীয় সেনাবাহিনীর এয়ার স্ট্রাইকের স্মৃতি এখনও সকলের মনে অমলিন হয়ে রয়েছে। একইভাবে ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের কথাও খুব স্বাভাবিকভাবেই কেউ ভুলতে পারেননি। শত্রুর ডেরায় থেকেও যেভাবে তিনি তাঁর সাহসিকতার পরিচয় দিয়েছিলেন, তাতে গর্বিত সারা দেশ। 

দিন কয়েক আগেই সুস্থ হয়ে ফের কাজে যোগ দিয়েছিলেন অভিনন্দন। আর এবার ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের ৫১ স্কোয়াড্রনকে বিশেষ সম্মান প্রদান করা হবে বলে জানা গিয়েছে। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, গত ফেব্রুয়ারি মাসে আকাশপথে পাকিস্তানের বিরুদ্ধে হামলা ব্যর্থ করে দিয়ে পাকিস্তানের এফ-১৬ বিমানটিকে নামানোর জন্য ভারতীয় বায়ুসেনার প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদৌরিয়া তাঁদের হাতে এই বিশেষ সম্মান তুলে দেবেন। প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাসে উইং কমান্ডার অভিনন্দন বর্তমান পাকিস্তানি যুদ্ধবিমানকে ধাওয়া করতে গিয়ে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে পড়ায় তাকে বন্দি করে পাকিস্তান। দু'দিন রুদ্ধশ্বাস পরিস্থিতি কাটানোর পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। 

অনন্য এই সম্মান প্রদান করা হবে কমান্ডিং অফিসার গ্রুপ ক্যাপ্টেন সতীশ পাওয়ারকেও। পাশাপাশি নম্বর ৯ স্কোয়াড্রন, যারা মিরাজ-২০০০ যুদ্ধবিমান নিয়ে বালাকোটে বিমান হামলা চালিয়েছিল, তাদের ইউনিট সাইটেশন প্রদান করা হবে। সেইসঙ্গে স্কোয়াড্রনে নেতৃত্ব প্রদানকারী মিনতি আগরওয়াল-এর ৬০১ সিগন্যাল ইউনিটকে বালাকোট বিমান হামলায় বিশেষ অবদানের জন্য বিশেষ সম্মানে ভূষিত করা হবে বলে জানা গিয়েছে। 

Blogger দ্বারা পরিচালিত.