থ্রিসাম থেকে গ্যাংব্যাং, কীসে কত পারিশ্রমিক, জানেন


Odd বাংলা ডেস্কঃ পর্ন ছবিতে অভিনয় করার ক্ষেত্রে একটা ধারণা রয়েছে, অল্প বয়সী ছাত্র ছাত্রীরা নিজেদের পড়াশোনার বিরাট খরচ বহন করার জন্যই এইধরণের পর্ন ইন্ডাস্ট্রিতে আসেন অভিনয় করতে। তবে সত্যিই কী পর্ন দুনিয়ায় নাম করতে পারলে প্রচুর টাকা রোজগার করা যায়? পর্ন দুনিয়ায় এলে কি সত্যি প্রচুর টাকার মালিক হন অভিনেতা-অভিনেত্রীরা। আসল সত্যটা কী? 

সম্প্রতি প্রাক্তন পর্ন তারকা মিয়া খালিফা একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, সকলে মনে করেন, পর্ন ছবিতে অভিনয় করে তিনি হয়তো কোটি কোটি টাকা উপার্জন করেছেন, কিন্তু, সেকথা যে সত্যি নয় তা নিজেই জানিয়েছেন মিয়া। নিজে খুব অল্প সময়ের জন্যই পর্ন ছবিতে অভিনয় করেছেন মিয়া। তাঁর সম্প্রতি প্রকাশিত ১ ঘণ্টা ২০ মিনিটের একটি সাক্ষাৎকারে মিয়া জানিয়েছেন পর্ন ইন্ডাস্ট্রিতে তিনি যেটুকু সময়ের জন্য কাজ করেছেন, তাতে তিনি ১২,০০০ মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৮ লক্ষ ৫৫ হাজার টাকা। 

Image Source- Mia Khalifa Instagram
এই ঘটনায় অনেকের মনে অনেক প্রশ্নের সঞ্চার ঘটেছে। তাহলে দূর থেকে পর্ন দুনিয়াকে যতটা রঙিন লাগে ততটাও কি রঙিন নয়? আর পাঁচটা সাধারণ ইন্ডাস্ট্রির মতো পর্ন ইন্ডাস্ট্রিতেও কিন্তু কর্মী নিয়োগ এবং ছাঁটাই হয়। বিষয়টি অভিনেতা-অভিনেত্রীদের ক্ষেত্রেও একইভাবে প্রযোজ্য। বেশ কিছুদিন আগে একটি আন্তর্জাতিক সংবামাধ্যম পর্নতারকাদের বেতনের বিষয়টি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছিল, যেখানে বলা হয়েছে, পর্ন তারকাদের বেতন নির্ভর করে সে-যে স্টুডিওর সঙ্গে কাজ করছে তাদের বাজেট কত তার ওপর। সেই হিসাবে দেখতে গেলে এক একজন পর্ন তারকা ৮০০ থেকে ১০০০ মার্কিন ডলার পর্যন্ত আয় করে থাকে। একটু উঁচু মানের তারকারা সেক্ষেত্রে ১৫০০ মার্কিন ডলার উপার্জন করে, কখনও কখনও তা ২০০০ মার্কিন ডলারও হয়ে থাকে। তবে ইন্ডাস্ট্রিতে যারা নতুন আসে তারা ৩০০ মার্কিন ডলারের বেশি কিন্তু পায় না। তবে কোনও কঠিন ক্রিয়াকলাপ, যার আবেদন খুব বেশি, এমন অভিনয় যারা করেন তাঁরা ১৮০০ থেকে ২৫০০ ডলার পর্যন্ত পেয়ে থাকেন।
Blogger দ্বারা পরিচালিত.