আরও শক্তিশালী হচ্ছে ভারতীয় সমরসম্ভার, বায়ুসেনা পেতে চলেছে প্রথম রাফাল যুদ্ধবিমান




Odd বাংলা ডেস্কঃ ভারতের সামরিক বাহিনী হতে চলেছে আরও আরও বেশি শক্তিশালী। কারণ ভারতর সামরিক বাহিনীতে যোগ দিতে চলেছে রাফাল জেট। ফ্রান্স থেকে প্রথম রাফাল জেটটি আনতে গতকাল অর্থাৎ সোমবার রাতেই ফ্রান্সে পৌঁছে গিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ২৮টি রাফাল যুদ্ধ বিমানের মধ্যে প্রথমটি নিয়ে আসতেই তিনি পাড়ি দিয়েছেন ফ্রান্সে। 



মঙ্গলবার ফরাসি রাষ্ট্রপতি ইমান্যুয়েল মাঁকরের সঙ্গে দেখা করেন রাজনাথ সিং। তাঁর এই সফরের সময়ে দশেরা উপলক্ষ্যে রাজনাথ সিং শাস্ত্র পুজোয় অংশ নেবেন বলেও আশা করা হচ্ছে। এদিন প্যারিসে পৌঁছেই রাজনাথ সিং টুইট করে লেখেন, ফ্রান্সে থাকতে পেরে তিনি খুবই আনন্দিত। দেশটি ভারতের গুরুত্বপূর্ণ একটি কৌশলহত অংশীদার। দুই দেশের মধ্যেকার বিশেষ সম্পর্ক তাদের আনুষ্ঠানিক সম্পর্কের থেকে অনেকটাই উর্ধ্বে। 



ফ্রান্সের রাজধানী প্যারিস শহরে এলিসি প্রাসাদে রাষ্ট্রপতি ইমান্যুয়েল মাঁকরের সঙ্গে কথা-বার্তার পর ফ্রান্সের দক্ষিণ-পশ্চিমের একটি শহর বোর্ডেউস্কে যুদ্ধবিমান রাফালের আনুষ্ঠানিক হস্তান্তরের অনুষ্ঠানে যোগ দেবেন রাজনাথ সিং। প্রসঙ্গত, এই দিনটি আরও বিশেষভাবে গুরুত্বপূর্ণ কারণ এই দিনেই ভারতীয় বায়ুসেনার প্রতিষ্ঠা দিবস হিসাবে পালন করা হচ্ছে আবার একই দিনে সারা দেশ জুড়ে দশেরাও পালিত হচ্ছে। 
Blogger দ্বারা পরিচালিত.