টুকলি রুখতে অভিনব উদ্যোগ নিল এই কলেজ কর্তৃপক্ষ!


Odd বাংলা ডেস্ক: পরীক্ষার সময়ে স্কুল কলেজে টুকলির ঘটনা প্রায়শই প্রকাশ্যে আসে। টুকলির মতো ঘটনা এড়াতে স্কুল বা কলেজ কর্তৃপক্ষ কড়া গার্ডের ব্যবস্থা করেন বা অনেক সসময়ে সিসিটিভি ক্যামেরা ব্যবহার করতে দেখা যায়, কিন্তু পরীক্ষায় টুকে লেখার বিষয়টি কি সার্বিকভাবে আটকানো যায়?

এই নিয়ে নানা সময়েই প্রশ্ন ওঠে যে বড় হোক বা ছোট শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষার সময়ে ছাত্র-ছাত্রীদের টুকলি করার বিষয়টি সম্পূর্ণভাবে এড়ানো যায় না। তবে এবার পরীক্ষার সময়ে টুকলির ঘটনা রুখতে এক অভিনব উপায় বের করেছে কর্ণাটকের একটি কলেজ। গত ১৬ অক্টোব ভগত পিইউ কলেজে মিড টার্ম পরীক্ষা দিতে এসেছিল ছাত্র-ছাত্রীরা। পরীক্ষা হলে এসে তাদের মাথায় পরিয়ে দেওয়া হয় একটি করে পিচবোর্ডের কার্টুন. যার সামনের অংশটি কাটা। পরীক্ষা চলাকালীন উত্তরপত্র ছাড়া ছাত্র-ছাত্রীরা যাতে আর অন্য কোনওদিকে তাকাতে না পারে, সেই বিষয়টি নিশ্চিত করতেই এমন অভিনব উপায় খুঁজে বের করা হয়েছে বলে জানা গিয়েছে। 

যদিও পরীক্ষার্থীদের কাছে এই নিয়মটি একেবারেই সঠিক বলে মনে করেননি। টুকলির ঘটনা এড়াতে এইভাবে মাথায় কার্টুন পরিয়ে দেওয়াই যুক্তিসঙ্গত বলে মনে করছেন কলেজ কর্তৃপক্ষ। 
Blogger দ্বারা পরিচালিত.