মহাত্মার ১৫০তম জন্মবার্ষিকীতে নতুন ভারত গড়ার ডাক দিলেন নরেন্দ্র মোদী



Odd বাংলা ডেস্ক: দেশে জুড়ে মহা সমারোহে পালিত হচ্ছে জাতির জনক মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী। আর এই বিশেষ দিনে এক নয়া ভারত গড়ার ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নরেন্দ্র মোদী যিনি ২০১৪ সালে 'স্বচ্ছ ভারত' অভিযান শুরু করেছিলেন, আজ সন্ধ্যায় গুজরাতের সবরমতী আশ্রমে ভারতে একটি দূষণ মুক্ত দেশ হিসাবে ঘোষণা করবেন বলে জানা গিয়েছে। 



প্রসঙ্গত মহাত্মা গান্ধীর জীবনের আদর্শ এবং তাঁর দেখানো পথে হাঁটতেই বিজেপি এবং কংগ্রেস দুই দলই সর্বভারতীয় ক্ষেত্রে একাধিক অনুষ্ঠানের আয়োজন করেছে। এদিন সকালে মহাত্মা গান্ধীকে সম্মান জানাতে সকালে রাজঘাট গিয়েছিলেন নরেন্দ্র মোদী। এদিন মহাত্মার পায়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পাশাপাশি টুইট করে তিনি লেখেন, '#প্রিয় বাপুর প্রতি শ্রদ্ধা। মানবতার প্রতি বিশেষ অবদানের জন্য তাঁকে কৃতজ্ঞতা জানাই। তাঁর স্বপ্নগুলি উপলব্ধি করে একটি উন্নত পৃথিবী গড়ে তোলাই হোক আমাদের লক্ষ্য। আর এর জন্য কঠোর পরিশ্রম করতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।' 



পাশাপাশি মহাত্মা গান্ধীকে নিয়ে একটি সংক্ষিপ্ত ভিডিওতে প্রধানমন্ত্রী বলেছেন, মহাত্মার শান্তির বার্তা বিশ্ব সম্প্রদায়ের কাছে আজও প্রাসঙ্গিক। গান্ধীজী যে সাতটি অভ্যাস সম্পর্কে মানুষকে সচর্ক করেছিলেন সে সম্পর্কেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। এগুলি হল: কাজ ছাড়া সম্পদ, বিবেক ছাড়া আনন্দ, চরিত্র ছাড়া জ্ঞান, নৈতিকতা ব্যতীত দর্শন, মানবতা ছাড়া বিজ্ঞান, ত্যাগ ছাড়াই ধর্ম এবং নীতি ছাড়া রাজনীতি।
Blogger দ্বারা পরিচালিত.