২০১৯-এর হরিয়ানা বিধানসভা নির্বাচনে ৯০টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১১৬৮ জন প্রার্থী


Odd বাংলা ডেস্কঃ হাতে মাত্র আর কয়েকটা দিন, আর তারপরই হরিয়ানায় অনুষ্ঠিত হতে চলেছে বিধানসভা নির্বাচন। ভোটগ্রহণ পর্ব অনুষ্ঠিত হবে ২১ অক্টোবর। এর আগে গত ৭ অক্টোবর ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। হরিয়ানার ৯০টি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১১৬৮ জন প্রার্থী। বিজেপির লক্ষ্য এখন সেই ৯০টি আসনের মধ্যে ৭৫টির বেশি আসনে জয়লাভ করা। 

এবারের নির্বাচনে একাধিক প্রতিদ্বন্দ্বিতা থাকলেও বেশিরভাগ আসনে কিন্তু মুলত দুটি রাজনৈতিক দলের মধ্যেকার লড়াইয়ের দিকে থাকবে নজর। আর সেই দুটি দল নিঃসন্দেহে বিজেপি এবং কংগ্রেস। তবে এবার ইন্ডিয়ান ন্যাশনাল লোক দল থেকে বিচ্ছিন্ন হয়ে নতুন জননায়ক জনতা দল হিসাবে আত্মপ্রকাশ করেছে। সুতরাং তারাও যে এবার টক্কর দিতে চলেছে সেকথা বলাই যায়। হরিয়ানার যুগ্ম প্রধান নির্বাচনী কর্মকর্তা ইন্দর জিত জানিয়েছেন, হরিয়ানার আসন্ন বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ২১ অক্টোবর এবং নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে ২৪ অক্টোবর। ৯০টি আসন থেকে ১১৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং প্রায় ১ কোটি ৮৩ লক্ষ ভোটদাতা এই ভোটে অংশগ্রহণ করবেন। 

হরিয়ানার হিশার থেকে ১১৮ জন প্রার্থী এবং চারখি দাদরি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৭ জন প্রার্থী। পাশাপাশি থেকে ফরিদাবাদ থেকে ৬৯ জন, গুরুগ্রাম থেকে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, হরিয়ানায় শাসকদল বিজেপি 'মিশন ৭৫' এর লক্ষে কাজ করে চলেছে। এবারের নির্বাচনে মূলত প্রতিদ্বন্দ্বিতা বিজেপি এবং কংগ্রেসের মধ্যে হলেও ইন্ডিয়ান ন্যাশনাল লোকদল, বিএসপি, আপ এবং স্বরাজ ভারত দলও হাড্ডাহাড্ডি লড়াইয়ে নামবে একথা বলাই যায়। 
Blogger দ্বারা পরিচালিত.