পাকিস্তানের ভাষায় কথা বলে বিরোধী দল, মহারাষ্ট্রে নির্বাচনের প্রচারে এসে কংগ্রেসকে এক হাত নিলেন মোদী


Odd বাংলা ডেস্কঃ হাতে গোনা আর কয়েকটা দিন পরেই মহারাষ্ট্র এবং হরিয়ানায় অনুষ্ঠিত হবে বিধানসভা ভোট। ভোটের আগে জোর কদমে প্রচারে নেমেছে বিজেপি। এদিন মহারাষ্ট্রের একটি নির্বাচনী জনসভায় উপস্থিত হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা ফিরিয়ে আনার পক্ষে কংগ্রেস এবং ন্যাশনালিস্টড কংগ্রেস পার্টির বিরুদ্ধে আক্রমণ শানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এদিন ভরা জনসভায়, নরেন্দ্র মোদী বলেন, যেসব নেতারা কুমিরের কান্না দেখিয়ে জনগণকে বোকা বানানোর চেষ্টা করছেন, তাঁরা কি জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা ফিরিয়ে আনিতে পারবেন? ভারতের জনগণ কি তাঁদের সেই অনুমতী দেবেন? ভারতের জনগণ কি তা গ্রহণ করবেন? বিরোধীদের মোদী চ্যালেঞ্জ জানিয়ে বলেন, 'আমি বিরোধী দলকে তাঁদের ইস্তেহারে ঘোষণা করুক যে তাঁরা ৩৭০ ধারা ফিরিয়ে আনবেন'। 

মোদী এদিন আরও বলেন, বিজেপির কাছে জম্মু ও কাশ্মীর এবং লাদাখ কেবল এক টুকরো জমিই নয়। এটি ভারতের মুকুট। নিরাপত্তার স্বার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সেই এলাকার চারিপাশে যে নেতিবাচক প্রভাব বর্তমান তার মধ্যেও এলাকার স্বাভাবিক অবস্থা বজায় রাখার সমস্তরকম চেষ্টা করা হচ্ছে। তিনি আরও বলেন, জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকারের তরফে নেওয়া একটি ঐতিহাসিক সিদ্ধান্ত, যার মধ্যে দিয়ে বাল্মিকী সম্প্রদায়ের অধিকারগুলির পুনরুদ্ধার করা গিয়েছে। আর এই ৩৭০ ধারার কারণেই জম্মু ও কাশ্মীরে বাল্মিকীদের কোনও অধিকার ছিল না। ছিল কেবল সন্ত্রাসবাদ এবং বিচ্ছিন্নতাবাদ। 

এদিন নাম না করেই পাকিস্তানের বিরুদ্ধে তোপ দেগে মোদী বলেন, একটি পড়শি দেশ বরাবরই চেয়েছে জম্মু ও কাশ্মীরে একটি আতঙ্কের পরিবেশ তৈরি করতে। কিন্তু এই পরিস্থিতিকে দ্রুততার সঙ্গে নিয়ন্ত্রণে রাখারও চেষ্টা করা হয়েছে বলে জানান তিনি। মোদী আরও বলেন যে নিরাপত্তার স্বার্থে কেন্দ্র অনেক ব্যবস্থাই গ্রহণ করেছে। ৪০ বছর ধরে যে খারাপ পরিস্থিতি তৈরি হয়েচে তা ঠিক করতে চার মাস সময় তো লাগবেই। 

তিনি আরও বলেন, মহারাষ্ট্রে বিধানসবা নির্বাচনের আগে বেশ কিছু রাজনৈতিক দল রয়েছে, যারা কাশ্মীর নিয়ে সরকারের সিদ্ধান্ত নিয়ে রাজনীতি করছে, কেবলমাত্র ভোট পাওয়ার জন্য। সারা দেশের মানুষ যা ভাবে কংগ্রেস এবং ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি ঠিক তারা উল্টোটা ভাবে। তারা পাকিস্তানের ভাষায় কথা বলে এবং নিজের দেশের পাশে দাঁড়াতে দ্বিধা বোধ করে। 

Blogger দ্বারা পরিচালিত.