নির্বাচনে জয়লাভের কথা ভুলে যান, দলের ভবিষ্যতই আশঙ্কার মুখে- কংগ্রেস সম্পর্কে কেন এমন মন্তব্য করলেন দলেরই বর্ষীয়ান নেতা


Odd বাংলা ডেস্কঃ আর কদিন পরেই হরিয়ানা এবং মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে, আর মধ্যেই এই নির্বাচনে কংগ্রেসের জয়লাভ নিয়ে আশঙ্কা প্রকাশ করলেন দলেরই বর্ষীয়ান নেতা সলমন খুরশিদ। প্রবীণ কংগ্রেস নেতা তথা দেশের প্রাক্তন বিদেশমন্ত্রী সলমন খুরশিদ জানিয়েছেন, কেবলমাত্র আসন্ন লোকসভা নির্বাচনই নয়, বর্তমানে কংগ্রেস দল এমনটা একটা জায়গায় দাঁড়িয়ে আছে যে, দলের ভবিষ্যতও সুনিশ্চিত নয়।

একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাতকারে সলমন খুরশিদ জানিয়েছেন, যে লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে গত ২৩ মে সেই নির্বাচনের পরাজয়ের পর প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কংগ্রেস এতটা সময় লাগিয়েছে যে, তারা এখন কার্যত হতাশাগ্রস্থ হয়ে পড়েছে। এদিন সলমন খুরশিদ আরও বলেন যে, লোকসভা নির্বাচনের ফল প্রকাশ হওয়ার পরই রাহুল গান্ধী একপ্রকার ক্ষোভ প্রকাশ করেই দলের সভাপতির পদ থেকে বেরিয়ে যান, এরপর কংগ্রেসে নতুন সভাপতি নির্বাচন না হওয়া পর্যন্ত তাঁর মা সনিয়া গান্ধীই কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতির পদে বসেন। 

খুরশিদ এদিন আরও বলেন, ঠিক কী কারণে তাঁদের হার হল তা বিশ্লেষণের জন্য সত্যি তারা একত্রিত হননি। শুধু তাই নয় তাঁদের সবচেয়ে বড় সমস্যা হল নেতাই দল থেকে বেরিয়ে গিয়েছেন, যার ফলে এক প্রকার শূণ্যতা তৈরি হয়েছে। সনিয়া গান্ধী এসেছেন বটে, তবে তিনি যে স্টপ-গ্যাপ হিসাবে কাজ করছেন সেই বিষয়টা কার্যত স্পষ্ট। তাঁর কথায়, এমনটা হওয়া উচিত ছিল না।

প্রসঙ্গত ২০১৯-এর লোকসভা নির্বাচনে ৫৪২ টি আসনের মধ্যে মাত্র ৫২টি আসনে জয়লাভ করেছে কংগ্রেস, অন্যদিকে ৩০৩টি বিপুল ভোটে জয়লাভ করেছে বিজেপি। এরপর আসন্ন হরিয়ানা এবং মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে দুই দল ফের হাড্ডাহাড্ডি লড়াইয়ের মুখোমুখি হতে চলেছে।   
Blogger দ্বারা পরিচালিত.