এবার থেকে পুরুষ ও মহিলা একসঙ্গে থাকতে পারবেন হোটেলের ঘরে, লাগবে না সম্পর্কের প্রমাণপত্র



Odd বাংলা ডেস্কঃ বিয়ের আগে কোনও পুরুষ ও মহিলা একসঙ্গে একঘরে থাকবে জানলেই কোনও মধ্যবিত্ত পরিবারে রীতিমতো গেল গেল রব ওঠে। এর অআন্যতম কারণ লোকে কী বলে এই ভাবনাই তাড়া করে বেড়ায় তাদের। তবে এবার থেকে কোনও পুরুষ ও মহিলা কোনও সম্পর্কের প্রমাণপত্র ছাড়াই একঘরে থাকতে পারবেন। তবে এই সুবিধা আপনি এদেশে বসে করতে না পারলেও, সৌদি আরবে এই সুবিধা পেতে আপনাকে একেবারেই বেগ পেতে হবে না। কারণ সরৌদি আরবেই এই নিয়ম লাগু করা হয়েছে, যে কোনও পুরুষ ও মহিলা সম্পর্কের কোনও প্রমাণপত্র ছাড়াই সৌদির যেকোনও হোটেলে একসঙ্গে থাকতে পারবেন।

কেন এই সিদ্ধান্ত?- পর্যটন শিল্পের দিকে ট্যুরিস্টদের মন ফেরাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। প্রসঙ্গত, সৌদি আরবের মূল অর্থনীতিটি দাঁড়িয়ে রয়েছে তেল ব্যবসার ওপর। সেই দিক থেকে অর্থনীতিকে বহুমুখী করে তোলার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। 

এদিন সৌদি কমিশন ফর ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজ-এর তরফে একটি বিবৃতি প্রদান করে বলা হয়েছে যে, সমস্ত সৌদিবাসীদের কোনও হোটেলে থাকার ক্ষেত্রে নিজেদের পরিচয়পত্র এবং সম্পর্কের প্রমাণপত্র দেখাতে হবে। তবে এই নিয়ম বিদেশীদের জন্য একেবারেই প্রযোজ্য নয়, অর্থাৎ বিদেশি যে কোনও পর্যটক অর্থাৎ পুরুষ এবং মহিলা তাঁদের সম্পর্কের প্রমাণপত্রের প্রমাণ দিতে হবে না। পাশাপাশি সোদি আরব-সহ সমস্ত দেশের মহিলাই সেদেশে একা হোটেলে থাকতে পারবেন-এই অনুমতিও দেওয়া হয়েছে। এর জেরে কোনও মহিলা প্রয়োজন মনে করেন তাহলে তাঁরা একা কোনও হোটেলের ঘর ভাড়া করে থাকতে পারেন। 
Blogger দ্বারা পরিচালিত.