এই দোকানে এক প্লেট বিরিয়ানির দাম মাত্র '৫ পয়সা'


Odd বাংলা ডেস্ক: বিরিয়ানি খাওয়ার জন্য লাগেনা কোনও শর্ত, লাগে না কোনও সময়, আর এই বিরিয়ানি যদি পাওয়া যায় মাত্র পাঁচ পয়সায়? কি বিশ্বাস হচ্ছে না তো বিশ্বাস না হওয়ারই কথা। কারণ সিকি-আদুলি-পয়সা যে আজ অচল, তাহলে তা কীভাবে সম্ভব? 

এমন অসম্ভবকেই সম্ভব করে দেখিয়েছে তামিলনাড়ুর একটি দোকান। প্রসঙ্গত গত ১৬ অক্টোবর ছিল বিশ্ব খাদ্য দিবস। এই বিশেষ দিনটিকে স্মরণ করেই তামিলনাড়ুর ডিন্দিগুলের একটি দোকানে মাত্র পাঁচ পয়সায় বিক্রি করা হয়েছে এক প্যাকেট বিরিয়ানি। দোকানের মালিক শেখ মুজিবর রহমানের কথায়, পুরনো এবং মুল্যবান জিনিসপত্রের মর্ম তুলে ধরতেই এই অভিনব উপায়ের আয়োজন করা হয়েছে। তিনি আসলে দেখতে চেয়েছিলেন যে, কার কার কাছে সেই পুরনো দিনে ব্যবহৃত পাঁচ পয়সার কয়েন রয়েছে। বর্তমান এবং ভবিষ্যত প্রজন্ম এই পাঁচ পয়সার কয়েনের কথা মনে রেখে কিনা। 

প্রসঙ্গত, তাঁর দোকানে এক প্লেট বিরিয়ানির দাম এমনিতে ৯০ টাকা। কিন্তু বিশ্ব খাদ্য দিবসে প্লেট প্রতি ৫ পয়সা করে বিরিয়ানি বিক্রির সিদ্ধান্ত নেওয়ার পর সকাল ১০টা থেকে তাঁর দকানে ভিড় ছিল চোখে পড়ার মতো। অনেকে আবার অনেক খুঁজে ২-৩টি পাঁচ পয়সার কয়েন নিয়ে এসে হাজির হয়েছেন, যদিও মাথা পিছু সকলকে একটি করেই বিরিয়ানির প্যাকেট দেওয়া হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.