৩টি সিনেমা ১২০ কোটির ব্যবসা করল, দেশে অর্থনৈতিক মন্দা কোথায়- দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী


Odd বাংলা ডেস্কঃ তিনটি ছবি বিরাট ব্যবসা করছে, ভারতে অর্থনৈতিক মন্দার কোনও চিহ্ন মাত্র নেই- এমনটাই দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ। মুম্বইয়ে একটি সাংবাদিক সম্মেলনে এসে তিনি জানিয়েছেন, অটল বিহারী বাজপেয়ীর আমলে তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রী ছিলেন, তাই সিনেমা দেখতে তিনি খুবই ভালবাসেন। 

তিনি আরও বলেন, ২ অক্টোবর তারিখে তিনটি ছবি মুক্তি পেয়েছে। চলচ্চিত্র সমালোচক কোমল নেহতা তাঁকে জানিয়েছেন, ওয়ার, জোকার, সায়ে রা- এঐই তিনটি ছবিই একদিনে ১২০ কোটি টাকার ব্যবসা করেছে। তিনি আরও বলেন, এটা একমাত্র সম্ভব হয়েছে দেশের অর্থনীতির জন্য যা কেবল একদিনেই তিনটি ছবিকে ১২০ কোটি টাকার ব্যবসা করার সুযোগ দিয়েছে। 

পাশাপাশি ন্যাশনাল স্যাম্পেল সার্ভে অর্গানাইজেশনের তরফে বেকারত্বের হার নিয়ে যে রিপোর্ট পেশ করা হয়েছে, সেই রিপোর্টকে মিথ্যা বলে দাবি করেন কেন্দ্রীয় মন্ত্রী। রিপোর্টে বলা হয়েছে, গত ৪৫ বছরে ভারতে বেকারত্বের হার সবচেয়ে বেশি মাত্রা ছুঁয়েছে। ২০১৭-'১৮ সালে বেড়ে হয়েছে ৬.১ শতাংশ। প্রসঙ্গত, ২০১৯-'২০-র জুনে শেষ হওয়া ত্রৈমাসিকে জিডিপি-র হার সবচেয়ে কম ভারতে, সর্বনিম্ন ৫ শাংশে এসে দাঁড়িয়েছে৷ ভারতে অর্থনীতির হাল ফেরাতে একাধিক পদক্ষেপও গ্রহণ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ৷ যার মধ্যে কর্পোরেট ট্যাক্স রেট ৩৫% থেকে কমিয়ে ২২% করা হয়েছে। চলতি বছরে রিজার্ভ ব্যাঙ্কও সুদের হার ১২৫ বেসিস পয়েন্ট হারে কমিয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.