সত্যিই কি নতুন ১০০০ টাকার নোট ছাপাচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক?



Odd বাংলা ডেস্ক: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবিকে কেন্দ্র করে শুরু হয়েছে চাঞ্চল্য। ছবিটি একটি ১০০০ টাকার নোটের, তা দেখেই বহু মানুষের দাবি রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া হয়তো আবার ১০০০ টাকার নোট ছাপা চালু করেছে। 

ভাইরাল হওয়া এই নোটে দেখা গিয়েছে মহাত্মা গান্ধীর একটি ছবি, তবে ছবিটি অবশ্য অন্যান্য টাকার ছবির মতো নয়। নোটের এক পাশে রয়েছে সবুজ রঙের স্ট্রিপ। রয়েছে সইও। ফেসবুক এবং টুইটারে এই ছবিই রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে, বহু মানুষ এই ছবি শেয়ার করেছে। এরপরই একটি প্রশ্নই মানুষের মনে ঘুরপাক খাচ্ছে য়ে,তাহলে সত্যিই কি বাজারে নতুন ১০০০ টাকার নোট আসে চলেছ?

ভাইরাল হওয়া ওই নোটটিকে ভাল করে দেখলে বোঝা যাবে ওই নোটের ডান কোনে ওপর দিকে নীল কালি দিয়ে দিয়ে শৈল্পিক চিন্তাভাবনা। এই লেখা থেকে এই বিষয়টি স্পষ্ট যে, এটি কোনও শিল্পী নিজের কল্পনা দিয়ে বানিয়েছেন, এর মুক্তি সম্পর্কে কোনও আগাম তথ্যও নেই রিজার্ভ ব্যাঙ্কের ওয়েব সাইটে। 


সম্প্রতি আরও একটি খবর ছড়িয়েছিল, তা হল রিজার্ভ ব্যাঙ্কের তরফ থেকে ২০০০ টাকার নোট ছাপান বন্ধ হয়ে গিয়েছে এবং নতুন ১০০০ টাকার নোট বাজারে আনতে চলেছে রিজার্ভ ব্যাঙ্ক। তবে এই প্রসঙ্গে রিজার্ভ ব্যাঙ্কের তরফে সাফ জানানো হয়েছে যে, এই নিয়ে কোনও তথ্য রিজার্ভ ব্যাঙ্কের তরফে প্রকাশ করা হয়নি সেইসঙ্গে গুজবে কান না দেওয়ারও বার্তা দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। 
Blogger দ্বারা পরিচালিত.