মহাশূন্যে মহাভোজ! মাটি থেকে ১৬০ ফুট উচ্চতায় স্বপ্নের নৈশভোজ সারতে পারেন আপনিও, জেনে নিন কীভাবে


Odd বাংলা ডেস্কঃ খোলা আকশের নীচে মধ্যাহ্নভোজ কিংবা নৈশভোজ সারার অভিজ্ঞতা কম-বেশি সকলেরই রয়েছে। কারণ শহরের নানা প্রান্তে এখন গজিয়ে উঠতে দেখা যায় বিভিন্ন রুফ টপ কাফে অথবা রেস্তোরাঁর। কিন্তু মাটি থেকে প্রায় ১৬০ ফুট উচ্চতায় কার্যত শূন্যে ভাসমান অবস্থায় খাওয়া-দাওয়া সারার বিষয়টি শুনলে কার্যত অবাকই হতে হয়। কিন্তু এই ঘটনাই এবার সত্যি হতে চলেছে এই দেশেই। 

নয়ডাতে চালু হতে চলেছে এমনই শূন্যে ভাসমান রেস্তোরাঁ, যেখানে পেটপুজোর পাশাপাশি মিশেল ঘটবে এক অদ্ভুত রোমাঞ্চের। নয়ডার ৩৮ এ- সেক্টর বর্তমানে এই রোমাঞ্চকর খাওয়া-দাওয়ার জন্য এক অসাধারণ জায়গা হতে চলেছে, যেখানে সাধারণ মানুষ এক রোমাঞ্চকর পরিস্থিতির মধ্যে দিয়ে নিজেদের মধ্যাহ্নভোজ কিংবা নৈশভোজ সারতে পারবেন। আপনার পায়ের তলায় থাকবে মহাশূন্য। ২৪টি আসন সম্বলিত এই রেস্তোরাঁটিকে একটি ক্রেনের সাহায্যে উপর থেকে ঝুলিয়ে দেওয়া হবে। রেস্তোরাঁর মাঝ বরাবর স্বচ্ছন্দে চলাফেরা করবেন বেয়ারারা। গোটা বিষয়টিই তত্বাবধানের দায়িত্বে রয়েছেন জার্মান বিশেষজ্ঞরা। 

তবে এই অভিনব উপায়টি যার মস্তিষ্ক প্রসূত তিনি হলেন জনৈক নিখিল কুমার। বছর দুয়েক আগে দুবাইতে ঘুরতে গিয়ে সেখানে এই অভিনব রেস্তোরাঁয় খাওয়ার অভিজ্ঞতা হয়েছিল তার। সেখান থেকেই এই অভিনব বুদ্ধিটি মাথায় খেলে যায় তার। এরপর সেই আদলেই এই অভিনব রেস্তোরাঁ নয়ডাতেই তৈরি করার কথা ভাবেন নিখিল। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে নিখিন জানিয়েছেন, এই রেস্তোরাঁটি তৈরি করতে তাঁর দুই বছর সময় লেগেছে, কারণ, তারা বেশি করে সকল ভোজন রসিকদের সুরক্ষার বিষয়টি মাথায় রেখেছেন এবং সকলে যাতে তাঁদের প্রত্যেকটি মুহূর্ত উপভোগ করে-সেটাই তাদের মূল লক্ষ্য। 

তিনি আরও বলেন যে, সুরক্ষার বিষয়টি মাথায় রেখেই কর্তৃপক্ষের তরফে কোনও গর্ভবতী মহিলাকে এবং যেসব শিশুদের উচ্চতা ৪ ফুটের কম তাদের এই ঝুলন্ত রেস্তোরাঁয় ওঠার অনুমতী দেবেন না। কারণ খাবার বিক্রি করার চেয়ে মানুষের কাছে এই অভিজ্ঞতা বিক্রি করার পক্ষেই রয়েছেন তারা। আর সেই কারণেই, ক্রেনটি ওপরে তোলার আগে প্রত্যেকের সিট বেল্ট শক্ত করে বাঁধা রয়েছে কিনা সেই বিষয়টিও খতিয়ে দেখা হয়েছে।

প্রতিদিন সন্ধে ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত এই ভাসমান রেস্তোরাঁ খোলা থাকবে। প্রত্যেক ভোজনরসিক ৪০মিনিট করে সময় পাবেন এই অভিজ্ঞতা লাভের সুযোগ পাবেন। 
Blogger দ্বারা পরিচালিত.