শর্ট স্কার্ট, হাফ প্যান্ট পরে মন্দিরে প্রবেশ করা যাবে না, উৎসবের মরশুমে কর্তৃপক্ষের তরফে জারি হল এমনই নির্দেশিকা



Odd বাংলা ডেস্কঃ দেব-দেবীর মন্দিরে প্রবেশের জন্য মানতে হবে পোশাকবিধি, স্বল্পবাসে কখনওই ঠাকুর মন্দিরে প্রবেশ করা যাবে না। মন্দিরে আগত দর্শণার্থীদের জন্য এমনই কিছু পোশাক বিধি তৈরি করল সুরাতে অবস্থিত অম্বিকা নিকেতন আম্বাজি মন্দিরের কর্তৃপক্ষ। জানা গিয়েছে, হাফ প্যান্ট, শর্টস, মিডি স্কার্ট, মিনি স্কার্টের মোতো পোশাক মন্দিরে পরে ঢোকা নিষেধ বলেও জানানো হয়েছে। 

আর এই বিষয়ে কার্যত স্পষ্ট ভাষায় মন্দিরের বাইরে ফতোয়া জারি করা হয়েছে, যেখানে লেখা রয়েছে, ১২ বছরের বেশি বয়স হলে তাদের এই ধরনের পোশাক পরে মন্দিরে প্রবেশ নিষেধ। পাশাপাশি অম্বিকা নিকেতন মন্দিরের চেয়ারম্যান চন্দ্রিকা মাখওয়ানা জানিয়েছেন, যে মন্দিরে যেসমস্ত দর্শরণার্থীরা আসছেন, তাঁদের সকলকে রুচি সম্মত পোশাক পরতে হবে। শুধু তাই নয়, তিনি আরও বলেন যে, বিগত কয়েক বছরে একটি বিষয়ে তাঁদের নজরে এসেছে, তা হল, ছোট ছোট ছেলেমেয়েরা একেবারেই রুচিসম্মত পোশাক পরে মন্দিরে প্রবেশ করছেনি না। আর ওই কারণেই পরিচালন বিভাগের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত মন্দিরটি পঞ্চাশ বছরের পুরনো হলেও, এই নবরাত্রি অনুষ্ঠানকে ঘিরে কয়েক হাজার ভক্তের ঢল নামে এই মন্দিরে। সেখানে অম্বাজি মাতার আশীর্বাদ নিতে এবং তাঁর আরতি দর্শন করতে বহু মানুষের সমাগম ঘটে। চেয়ারম্যান আরও জানান যে, মা অম্বা হলেন ভালবাসা এবং ভক্তির দেবী। তাই ভক্তদের উচিত তাঁর মায়ের প্রতি শ্রদ্ধা জানানো, আর তা হতে পারে মার্জিত পোশার পরিধানের মাধ্যমে। মন্দিরের ট্রাস্টের তরফে আরও বলা হয় যে, দক্ষিণ ভারতের অধিকাংশ মন্দিরেই একটা পোশাক বিধি মেনে চলা হয়। তাই তারাও এই পোশাক বিধি কার্যকর করলেন বলে জানিয়েছেন।   
Blogger দ্বারা পরিচালিত.