ভারতীয় বায়ুসেনার ৮৭ তম জন্মদিনে বীর সেনাদের কুর্নিশ




Odd বাংলা ডেস্কঃ আজ ৮ অক্টোবর। ইতিহাসে আজকের দিনটি স্বর্ণাক্ষরে লেখা থাকবে। কারণ আজ ভারতীয় বায়ুসেনার ৮৭ তম জন্মবার্ষিকী। আর এই বিশেষ দিনটিকে উদযাপন করতে আজ সকালেই ভারতীয় সেনাবাহিনী, নৌবাহিনী এবং ভারতীয় বায়ুসোর প্রধানরা এদিন নয়া দিল্লিতে অবস্থিত একাধিক স্মৃতিসৌধগুলিতে যান এবং সেখানে গিয়ে বীর শহিদ সেনাদের প্রতি শ্রদ্ধা জানান।


এই বিশেষ দিনে টুইট করে ভারতীয় সেনাকে কুর্নিশ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি তাঁর টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও-ও শেয়ার করে নেন। ভিডিও টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, এই বিশেষ দিনে সেনা এবং তাঁর পরিবারের সকলকে তাঁর কৃতজ্ঞতা জানিয়েছেন। পাশাপাশি ভারতীয় বায়ুসেনাকে নিপুনভাবে এবং চরম নিষ্ঠাভাবে ভারতকে রক্ষা করার জন্য কুর্ণিশও জানিয়েছেন। 



প্রসঙ্গত, দেশ স্বাধীন হওয়ার আগে অর্থাৎ ১৯৩২ সালের ৮ অক্টোবর তারিখে প্রতিষ্টিত হয়েছিল ভারতীয় বিমান বাহিনি। তারপর থেকে এখনও পর্যন্ত এই লম্বা সফরে ভারতীয় বিমান বাহিনি বেশ কয়েকটি গুরুত্বপূ্র্ণ যুদ্ধ এবং ল্যান্ডমার্ক মিশনে অংশগ্রহণ করেছে। ৮৭ বছরের জন্মদিন উপলক্ষ্যে ভারতীয় বায়ুসেনার তরফে তাদের টুইটার পেজেও একটি প্রচারমুলক ভিডিও প্রকাশ করা হয়েছে। 



পাশাপাশি এবারের ভারতীয় বায়ুসেনার জন্মদিন উপলক্ষে বেশকিছু প্রদর্শনীর আয়োজনও করা হয়েছিল। বায়ুসেনার তরফে গাজিয়াবাদের হিন্ডন এয়ারবেসে নিজেদের শক্তি প্রদর্শন করবে। পাশাপাশি সি-১৭ গ্লোবমাস্টার III, জাগুয়ার এবং মিরাজ ২০০০-এর মতো গুরুত্বপূর্ণ এয়ারক্র্যাফ্টগুলি আজ গ্র্যান্ড ফ্লাইপাস্টে অংশ নিয়েছে। সেই সঙ্গে গত কয়েক মাসে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে নিয়ে আসার পর এই প্রথমবার ভারতীয় বায়ুসেনা চিনুক ট্রান্সপোর্ট এবং অ্যাপাচি অ্যাটাক হেলিকপ্টারো এই বিশেষ দিনে প্রদর্শন করবে।
Blogger দ্বারা পরিচালিত.