বিরল রোগে আক্রান্ত একরত্তি মেয়ে, চিকিৎসার খরচ চালাতে না পেরে সন্তানের মৃত্যু চেয়ে আদালতের দ্বারস্থ অসহায় বাবা-মা


Odd বাংলা ডেস্কঃ খাদ্য-বস্ত্র-বাসস্থানের পাশাপাশি আর একটি জিনিস, যা মানুষের মৌলিক অধিকার হওয়া উচিত তা হল চিকিৎসা ব্যবস্থা, অথচ দেখা যায় যে, এই চিকিৎসা পরিষেবাই লাভ করতে পারেন না এই সমাজের নিম্ন ও মধ্যবিত্ত মানুষ। চিকিৎসা ব্যবস্থার ব্যয়ভার বহন করতে না পেরে নিজেদের এক বছরের শিশুকে মেরে ফলতে চেয়ে আদালতের দ্বারস্থ হল এক অসহায় বাবা-মা। 

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশে। অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলায় বাওয়াজান এবং সাবানা নামে এক দম্পতি একটি পারিবারিক আদালতে তাঁদের এক বছরের কন্যার মৃত্যুর অনুমতী চেয়ে একটি পিটিশন দাখিল করেছেন। সূত্রের খবর জন্ম থেকেই তাঁদের মেয়ে সুহানা হইপোগ্লিসেমিয়া রোগে আক্রান্ত। তার বাবা-মায়ের কথায় জন্ম থেকে এখনও পর্যন্ত তার চিকিৎসার জন্য ১২ লক্ষ টাকা খরচ করা হয়ে গিয়েছে। বেঙ্গালোরে গিয়েও তার চিকিৎসা করা হয়েছে, কিন্তু তাতে কোনও লাভই হয়নি, কারণ চিকিৎসায়ে তার অবস্থার কোনওরকম উন্নতি হয়নি। 

পেশায় দিনমজুর বাওয়াজানের দৈনির আয় ৩০০ টাকা। বছরে মাত্র চার মাসের কাজের বরাত পায় সে। তাঁরহ পরিস্থিতি এখন এমন তাঁর কাছে অন্য কোনও উপায় বেঁচে নেই বলেই জানিয়েছেন তিনি। অসুস্থ সন্তানকে এই জীবন যন্ত্রণা থেকে মুক্তি দিতেই আদালতের দ্বারস্থ হয়ে সন্তানের মৃত্যু প্রার্থনা করছেন এই অসহায় দম্পতি। 
Blogger দ্বারা পরিচালিত.