মর্মান্তিক! ৫ দিন গভীর গর্তে আটকে থাকার পর অবশেষে মৃত্যু হল ৩ বছরের সুজিতের


Odd বাংলা ডেস্ক: গত শুক্রবার থেকে তামিলনাড়ু তিরুচিরাপল্লির কাছে একটি পরিত্যক্ত গর্তের মধ্যে আটকে থাকা তিন বছরের শিশু সুজিত উইলসনকে অবশেষে মৃত বলে ঘোষণা করা হল। রাজস্ব প্রশাসনে কমিশনার জে রাধাকৃশ্নন জানিয়েছেন, শিশুটির দেহটি এই মুহূর্তে পচনশীল অবস্থায় রয়েছে। 

মঙ্গলবার ভোরে এক কর্মকর্তা জানিয়েছেন, তাঁর মৃতদেহটি উদ্ধারের চেষ্টা চলছে। তবে কর্মকর্তারা আরও জানিয়েছেন, শিশুটির দেহে এতটাই পচন ধরেছে যে, এতে কেবল দেহের কয়েকটি অংশই উদ্ধার করা গিয়েছে। 

প্রসঙ্গত গত শুক্রবার সন্ধেবেলা, ৩ বছর বয়সী সুজিত উইলসন নাদুকাতুপট্টিতে তাঁর বাড়ির কাছে খেলতে খেলতে একটি ৬০০ ফুট গভীর পরিত্যক্ত গর্তে পড়ে যায়। তাকে উদ্ধার করার জন্য বিভিন্ন কেন্দ্রীয় ও রাষ্ট্রীয় সংস্থাগুলিকে ডাকা হয়েছিল। জাতীয় বিপর্যয় মোকাবিলা পর্ষদ এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা পর্ষদ এগিয়ে এসেছিল এই উদ্ধারকার্যে সাহায্য করতে। শিশুটি প্রথমে ৩৫ ফুট গভীরে আটকে ছিল, কিন্তু ধীরে ধীরে সে ৭০ ফুট এবং পরে ৯০ ফুট গভীরে গিয়ে আটকে ছিল। শিশুটিকে ক্রমাগত পর্যবেক্ষণে রাখা হচ্ছিল এবং তাকে অক্সিজেন সরবরাহ করা হচ্ছিল। 

তবে শিশুটি যেখানে আটকে রয়েছে তার চারপাশে ভেজা মাটির স্তর থাকায়, তার অবস্থা মূল্যায়ণ করা যাচ্ছে না। শেষে জানা গিয়েছিল শিশুটির শ্বাস-প্রশ্বাস চললেও সে জ্ঞান হারিয়েছে, এবং তার ওপরে খানিকটা মাটির স্তর এসে পড়েছে। অবশেষে মঙ্গলবার সকালে তাকে মৃত বলে ঘোষণা কার হল।
Blogger দ্বারা পরিচালিত.