ঢেলে সাজানো হচ্ছে সংসদ ভবন, কাজের বরাত পেল আহমেদাবাদের এই সংস্থা


Odd বাংলা ডেস্ক: পুনর্নির্মাণ করা হবে দিল্লির সংসদ ভবন। আর এই কাজের বরাত দেওয়া হল আহমেদাবাদ-ভিত্তিক সংস্থা এইচসিপি ডিজাইনিং প্ল্যানিং-কে। প্রসঙ্গত, এই সংস্থাটি সবরমতি রিভারফ্রন্ট উন্নয়ন প্রকল্পের সঙ্গে যুক্ত ছিল, পাশাপাশি নয়া দিল্লিতে অবস্থিত ভারতীয় জনতা পার্টির সদর দফতরটির নির্মাণ কার্যের সঙ্গে যুক্ত ছিল এই সংস্থাটি। 

প্রসঙ্গত, গত সেপ্টেম্বরেই সরকারি কর্মকর্তারা এই প্রকল্পে আগ্রহী ১৫জন স্থপতির সঙ্গে সাক্ষাত করেছিলেন। এই বিষয়ে ২৪টি প্রস্তাব জমা পড়েছিল। তাদের মধ্য ছয়জন ছিল আইএনআই ডিজাইন স্টুডিও আহমেদাবাদ-এর,ক ছিল মুম্বই-ভিত্তিক হাফিজ ঠিকাদার, নয়া দিল্লি ভিত্তিক সিপি কুকরেজা স্থপতিদের কাছে প্রস্তাব জমা দেন। যাবতীয় কাজ ২০২২ সালের অগাস্ট মাসে শেষ করা হবে।   

কেন্দ্রীয় নগর বিষয়ক মন্ত্রী হরদীপ পুরী জানিয়েছেন, এই কাজের জন্য এইচসিপি-কেই চূড়ান্ত করা হয়েছে। তিনি আরও বলেন, সেন্ট্রল ভিস্তা, সংসদ এবং রাজপথ এলাকার নকশা নতুন করে গড়ে তোলা হবে বলে জানা গিয়েছে। পুরী আরও বলেন, এই প্রকল্প প্রসঙ্গে সরকার অনেকের সঙ্গে পরামর্শ করবে এমনকী যেসব সংস্থাগুলিকে কাজের বরাত দেওয়া হয়নি, তাদের সঙ্গেও পরামর্শ করা হবে বলে জানিয়েছেন তিনি। 
Blogger দ্বারা পরিচালিত.