রাত পোহালেই নির্বাচন মহারাষ্ট্র-হরিয়ানায়, চলছে জোর কদম প্রস্তুতি



Odd বাংলা ডেস্ক: হাতে আর বকি কিছু মুহূর্ত, তারপরেই মহারাষ্ট্র এবং হরিয়ানায় অনুষ্ঠিত হতে চলেছে বিধানসভা নির্বাচন ২০১৯। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে নির্বাচনের জোর কদম প্রস্তুতি। মহারাষ্ট্র বিধানসভায় ২৮৮ টি আসনে এবং হরিয়ানা বিধানসভায় ৯০টি আসনে ভোটগ্রহণ পর্ব অনুষ্ঠিত হবে। দুই রাজ্যের ইতিমধ্যেই তাদের হাই ভোল্টেজ প্রচারাভিযান শেষ হয়ে গিয়েছে। 

মহারাষ্ট্রে মূল প্রতিযোগীতা হল বিজেপি-শিবসেনা জোট এবং কংগ্রেস-এনসিপি জোটের মধ্যে। প্রতিদ্বন্দ্বী অন্যান্য দলের মধ্যে রয়েছে, এমএনএস, বিএসপি, সিপিআই (এম) এবং সিপিআই। নির্বাচনে অংশগ্রহণ করেছেন ৩,২৩৭ জন প্রার্থী। পাশাপাশি হরিয়ানাতে মূল প্রতিযোগীতা রয়েছে বিজেপি এবং কংগ্রেসের মধ্যে। পাশাপাশি নির্বাচনে অংশগ্রহণকারী অন্যান্য় দলগুলি হল আইএনএলডি, আম আদমি পার্টি, স্বরাজ ইন্ডিয়া পার্টি, জেজেপি, বিএসপি এবং এলজেপি। মোট ১,১৬৯ জন প্রার্থী লড়বেন ভোটের ময়দানে। 

রাজ্যের সবচেয়ে বেশি সংখ্যক ভোটার যাতে ভোটদান প্রক্রিয়ায় অংশ নিতে পারেন, এবং নিজের পছন্দমতো দলকে ভোট দিতে পারেন সেই বিষয়টাই নিশ্চিত করতেই মাঠে নেমেছে নির্বাচন কমিশন।কমিশনের তরফে জানানো হয়েছে, ভোটদানের জন্য প্রায় ৮০ হাজারেরও বেশি ইভিএম এবং ভিভিপ্যাট মেশিন ব্যবহার করা হবে। 
Blogger দ্বারা পরিচালিত.