প্রাথমিক গণনা অনুসারে মহারাষ্ট্রে এগিয়ে বিজেপি-শিবসেনা জোট, হরিয়ানাতেও বইছে গেরুয়া হাওয়া


Odd বাংলা ডেস্ক: ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েচে হরিয়ানা এবং মহারাষ্ট্রের ভোট গণনা। আর কিছুক্ষণের মদ্যেই নির্ধারিত হবে কোন দল আগামী পাঁচ বছরের জন্য হরিয়ানা এবং মহারাষ্ট্রের শাষনভার বহন করবে। সকাল আটটা থেকে শুরু হওয়া গণনা অনুসারে প্রাথমিকভাবে যা জানা গিয়েছে, তা হল দুই রাজ্যেই বিজেপি এগিয়ে রয়েছে। তবে এর মধ্যে মহারাষ্ট্রে কিন্তু ব্যবধান অনেকটাই বেশি।

প্রসঙ্গত গত পাঁচ বছর দুই রাজ্যেরই শাষনভার সামলেছে বিজেপি। এবাররের বিধানসভা নির্বাচনে মহারাষ্ট্রে বিজেপির সঙ্গে জোট বেধেছে শিবসেনা। অন্যদিক প্রতিপক্ষ হিসাবে কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হয়েছিল ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি। ভোটের আগে বিভিন্ন সমীক্ষায় উঠে এসেছিল যে, দুই রাজ্যই বিপুল ভোটে জয়লাভ করবে ভারতীয় জনতা পার্টি। 

শেষ পাওয়া খবর অনুসারে, মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনা জোট ২৮৮ টি বিধানসভা আসনের মধ্যে ১২১ আসনে এগিয়ে। কংগ্রেস-ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি এগিয়ে রয়েছে ৪৬ টি আসনে। সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পেতে হবে মোট ১৪৫টি আসন। অন্যদিকে হরিয়ানায়, বিজেপি ৯০ টি আসনের মধ্যে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে ৪৮টি আসনে এবং কংগ্রেস এগিয়ে ১৮টি আসনে। সংখ্যাগরিষ্ঠতা অর্জনের জন্যে  পেতে হবে ৪৬টি আসন। 
Blogger দ্বারা পরিচালিত.