আত্মরক্ষায় গুলি চালিয়েছিল বাংলাদেশ, বিজিবি-র বিরুদ্ধে এফআইআর দায়ের করল বিএফসএফ


Odd বাংলা ডেস্ক: বিজিবির গুলিতে এক বিএসএফ-এর প্রাণ হারানোর ঘটনায়। শনিবার বর্ডার সিকিউরিটি ফোর্সের তরফে বর্ডার গার্ড বাংলাদেশে বিরুদ্ধে স্থানীয় থানায় একটি এফআইআর দায়ের করেছে। বিএসএফ ডেপুটি জেনরেল এসএস গুলারিয়া গোটা বিষয়টির ভার নিয়েছেন এবং পুলিশও এই ঘটনার তদন্ত করছে বলে জানা গিয়েছে। 

বিএসএফের অতিরিক্ত ডেপুটি জেনারেল সঞ্জীব কুমার সিংহ বলেছেন, বিষয়টি যথাযথ পর্যায়ে নেওয়া হচ্ছে। দুই বাহিনী এবং দুটি দেশের মধ্যে সুসম্পর্ক বজায় রয়েছে বলে তিনি উল্লেখ করে বলেন, 'এটি দুর্ভাগ্যজনক এবং অপ্রত্যাশিত। কেন এই ঘটনাটি ঘটেছিল তা সত্যিই অবাক করার মতো।'
বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে ভারত-বাংলাদেশ সীমান্তে ভারতীয় জেলেদের সন্ধান চালানোর সময়ে বিজিবির তরফে গুলি চালিয়ে এক বিএসএফ কনস্টেবলকে হত্যা করে এবং অপরজন আহত হন। মাথায় গুলি লাগার কারণে হেড কনস্টেবল বিজয় ভান সিং নিহত হয়েছেন। আর একজন কনস্টেবল-কাম-বোটম্যানের ডানহাত গুলিবিদ্ধ হয়েছে।

বিএসএফ-এর তরফে জানানো হয়েছে, আহত বিএসএফের উভয় কর্মীকেই প্রথমে স্থানীয় মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই মৃত্যু হয় হেড কনস্টেবল বিজয় ভান সিং-কে মৃত বলে ঘোষণা করা হয়। আহত কনস্টেবলকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  বৃহস্পতিবার বিজিবি দাবি করেছিল যে তারা পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে ভারত-বাংলাদেশ সীমান্তে আত্মরক্ষায় গুলি চালিয়েছিল, আর যার কারণেই যেখানে একজন বিএসএফ জওয়ান নিহত হয়েছেন এবং অপরজন গুরুতর আহত হয়েছেন।
Blogger দ্বারা পরিচালিত.