'কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের বিরোধীতা করলে ছোঁড়া হবে ক্ষেপনাস্ত্র'- পাক মন্ত্রীর মন্তব্যে জোর বিতর্ক


Odd বাংলা ডেস্ক: জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিলের ঘোষণার পর থেকেই ভারত-পাক সম্পর্কে অনেকটাই জলঘোলা হয়েছে। এই অবস্থায় পাক মন্ত্রীর মন্তব্যে আরও একপ্রস্থ বিতর্ক উস্কে দিয়েছে। 

পাকিস্তানের কাশ্মীর বিষয়ক মন্ত্রী বালতিস্তান আলী আমিন গন্ডাপুর সম্প্রতি মন্তব্য করেছেন, যে কোনও দেশ কাশ্মীর ইস্যুতে যদি পাকিস্তানের পাশে না দাঁড়ায়, তাহলে তাদেরকে তারা শত্রু বলে গণ্য করবে, এবং যুদ্ধের পরিস্থিতিতে পাক ক্ষেপনাস্ত্র দিয়ে তাদের আঘাত করা হবে। তাঁর এই মন্তব্য রীতিমতো বিতর্কের সৃষ্টি করেছে। তিনি আরও দাবি করেছেন যে, কাশ্মীর ইস্যু নিয়ে সারা বিশ্ব নীরব ছিল। পাশাপাশি যুদ্ধের হুঁশিয়ারি জারি করে তিনি আরও মন্তব্য করেন, ভারত ও পাকিস্তানের মধ্যেকার উত্তেজনা এক সর্বাত্মক যুদ্ধের রূপ ধারণ করতে পারেন বলেও জানান তিনি। 

এই প্রসঙ্গে তিনি বলেন, কাশ্মীর ইস্যুতে ভারতের সঙ্গে উত্তেজনা বাড়লে পাকিস্তান যুদ্ধ করতে বাধ্য হবে। একটি টেলিভিশ সাক্ষাতকারে তিনি বলেন, যে দেশ পাকিস্তানের সঙ্গে শত্রুতা করবে তাদের দিকে ক্ষেপনাস্ত্রও নিক্ষেপ করা হবে বলে হুঁশিয়ারি জারি করেন তিনি। 

প্রসঙ্গত, ইওরোপীয় সাংসদদের সদস্য দল যখন জম্মু ও কাশ্মীর সফরে এসেছেন, তখনই পাক মন্ত্রীর এই মন্তব্যে প্রকাশ্যে এসেছে। তাঁর এই বিতর্কিত মন্তব্য ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। দায়িত্বজ্ঞানহীনের মতো মন্তব্যের জন্য তাঁকে যথেষ্ট সমালোচনার মুখেও পড়তে হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.