উত্‍সবের মরশুমে বন্ধ সারা শহর, মার্কিন পর্যটককে ভুল বুঝিয়ে ৯০,০০০ টাকা প্রতারণা করল ট্যাক্সি চালক


Odd বাংলা ডেস্ক: উত্‍সবের মরশুম, তাই বন্ধ সারা শহর। এদেশে আগত এক মার্কিন পর্যটককে এইভাবেই ভুল বুঝিয়ে ১২৯৪ মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় ৯০,০০০ টাকারও বেশি হাতিয়ে নিল এক ট্যাক্সি চালক। 

ঘটনাটি ঘটে গত ১৮ অক্টোবর। সেদিন দিল্লিতে আসেন মার্কিন পর্যটক জর্জ ভ্যানমিটার নামে এক জনৈক ব্যক্তি। সেই পর্যটককে গীতা কলোনিরল বাসিন্দা ট্যক্সি ড্রাইভার রাম প্রীত এবং তার অন্যান্য সহযোগীরা তাঁকে বোঝান যে, উত্‍সবের মরশুমে সারা শহর বন্ধ। এদিকে আগে থেকেই কন্নট প্লেসে একটি হোটেলের রুম বুক করা ছিল তাঁর। কিন্তু তা সত্ত্বেও তাকে ভুল বুঝিয়ে একটি ভুয়ো ট্রাভেল এজেন্সিতে নিয়ে যাওয়া হয়। সেখানকার লোকজনও তাঁকে বোঝান যে, উত্‍সবের মরশুমে শহর বন্ধ রয়েছে এবং তাঁকে জয়পুর এবং আগ্রার একটি হোটেল বুকিং-এর জন্যও বোঝাতে শুরু করে তারা।  

যে অটোরিক্সায় চেপে তিনি আগ্রার উদ্দেশ্যে রওনা দেন, সেই অটোরিক্সার চালকও তাঁকে বোঝায় যে উত্‍সবের জন্য সারা শহর বন্ধ। এরপর আগ্রায় পৌঁছাতেই গোটা বিষয়টি দিনের আলোর মতো পরিষ্কার হয়ে যায়। আগ্রায় পৌঁছে যখন হোটেল বুকিং-এর টাকা ফেরত চান তিনি, তখনই ভ্যানমিটার বুঝতে পারেন যে তিনি প্রতারণার শিকার হয়েছেন। এরপর মন্দির মার্ক থানায় অভিযোগ দায়ের করেন ওই পর্যটক। অভিযোগ পেয়ে পুলিশ অভিযুক্ত ট্যাক্সি চালককে গ্রেফতার করলেও তার সঙ্গী সাথীরা এখনও পলাতক।
Blogger দ্বারা পরিচালিত.