মার্কিন সেনার গুলিতে নয়, আত্মঘাতী হয়েছে আইএস প্রধান আল-বাগদাদি, নিহত তার ৩ সন্তানও



Odd বাংলা ডেস্ক: রবিবার সন্ধায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মধ্যপ্রাচ্যের জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট তথা আইএস-এর প্রধান আবু বকর আল বাগদাদির মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। এদিন ট্রাম্প বলেন, বাগদাদি কুকুরের মতো মারা গিয়েছে... কাপুরুষের মতো মারা গিয়েছে। 

এদিন মার্কিন প্রেসিডেন্ট একটি সাংবাদিক বৈঠক ডেকে আরও বলেন, বাগদাদি এবং তাঁর তিন সন্তান একটি সুড়ঙ্গে লুকিয়ে থাকার চেষ্টায় ছিল। মার্কিন সেনারা কুকুর নিয়ে তাদের তাড়া করলে নিজের শরীরে বাধা বিস্ফোরণ ফাটিয়ে আত্মঘাতী হয় সে। প্রসঙ্গত শনিবার থেকেই মার্কিন বাহিনীর অভিযানে আইএস-এর নেতা আবু বকর আল বাগদাদীর মৃত্যু খবর মার্কিন সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়েছিল। পাশাপাশি শনিবার রাতে প্রেসিডেন্ট ট্রাম্পের টুইটও সেই ইঙ্গিত দিয়েছিল। 

ট্রাম্প এদিন বলেন, আল-বাগদাদি যে বাড়িতে লুকিয়ে ছিল সেখানে রাত্রি বেলায় মার্কিন সেনার বিশেষ বাহিনি সেখানে অভিযান চালায়। ৮টি হেলিকপ্টার অংশ নেয় সেই অভিযানে। এক রাউন্ড গোলাগুলির পর মার্কিন কমান্ডোরা ওই বাড়িতে ঢুকে পড়ে। জানা যায়, তখনই আল-বাগদাদি তার তিন সন্তানকে নিয়ে একটি সুড়ঙ্গে আত্মগোপন করার চেষ্টা করেন। এরপর মার্কিন সেনাদের কুকুরের তাড়া খেয়ে কোনও উপায় না দেখে আইএস নেতা শরীরে বাঁধা বোমা বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণের জেরে সুড়ঙ্গটি তার শরীরের ওপর ধসে পড়ে। এরপর তার শরীরে ধ্বংসাবশেষ-এর ডিএনএ পরীক্ষা করে বাগদাদির মৃত্যু নিশ্চিত করা হয়। 
Blogger দ্বারা পরিচালিত.