ভারতের আগেই হোয়াইট হাউসে দীপাবলি উদযাপন করবেন ডোনাল্ড ট্রাম্প


Odd বাংলা ডেস্ক: রবিবার দীপাবলি, আর তার আগেই হোয়াইট হাউসে বৃহস্পতিবার দিওয়ালি উদযাপন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এই কিন্তু প্রথমবার নয়। এর আগে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট, বারাক ওবামা ২০০৯ সালে প্রথম হোয়াইট হাউসে এই দীপাবলি উদযাপন শুরু করেছিলেন। এরপর ২০১৭ সালে তাঁর ওভালের দফতরে দীপাবলির অনুষ্ঠান পালন করেছিলেন। আর এবার এই নিয়ে তিনবার হোয়াইট হাউসে পালন করা হতে চলেছে দীপাবলি, তাও আবার ভারতে দীপাবলি পালনের অনেকটাই আগে। 

হোয়াইট হাউস সূত্রে খবর ওই দিন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প প্রদীপ জ্বালিয়ে দীপাবলি পালন করবেন। তবে এছাড়া আর কী কী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সেই নিয়ে বিস্তারিত কিছুই জানা যায়নি। তবে ইতিমধ্যেই ভারতের আগে মার্কিন যুক্তরাষ্ট্রে দীপাবলির অনুষ্ঠান উদযাপন করা শুরু হয়ে গিয়েছে। শনিবার টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট মার্কিনীদের সঙ্গে দীপাবলি উদযাপন করেছেন। টুইট করে তিনি জানিয়েছেন, গভর্নরের ম্যানশনে তাঁরা দীপাবলির আলো জ্বালিয়েছেন।

প্রসঙ্গত, এর আগে দীপাবলি পালনের সময়ে কিন্তু মার্কিন প্রেসিডেন্টের মুখে উঠে এসেছিল ভারতীয় সেনাবাহিনীর কথা। ভারতের বিশেষ সশস্ত্র বাহিনিতে ভারতীয় জওয়ানদের অংশগ্রহণের কথা উল্লেখ করে তিনি ভারতীয় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা করেছিলেন। 

Blogger দ্বারা পরিচালিত.