প্রতিদিন মুখে রাখুন এক টুকরো, তারপর দেখুন ম্যাজিক...



Odd বাংলা ডেস্ক: শুকনো হোক বা কাঁচা আমলকীর টক-মিষ্টি স্বাদ কিন্তু প্রায় সকলেরই পছন্দ। খাওয়ার পর মুখে এক কুচি আমলকী অনেকেই রাখতে পছন্দ করেন। তবে এই অভ্যাসটি যদি আপনার থাকে, তাহলে আপনি নিজেও ভাবতে পারছেন তা যে, নিজের অজান্তে কতখানি উপকার হচ্ছে আপনার। প্রতিদিম যদি ৬.৫ গ্রাম আমলকী নিজের মুখে রাখেন, তাহলে আপনার শরীর হবে রোগমুক্ত। জেনে নিন আমলকী খেলে কী কী উপকার পেতে পারেন আপনি...

১) প্রতিদিন যদি নিয়ম করে আমলকী খান তাহলে খুব সহজেই খাবার হজম হয়ে যায়। 

২) যদি আপনার অম্বল বা অ্যাসিডিটির সমস্যা থাকে তাহলে এক গ্লাস জলে শুকনো আমলকীর গুঁড়ো, এবং প্রয়োজন হলে তার সঙ্গে সামান্য চিনি মিশিয়ে খেয়ে নিন, আপনার অ্যাসিডিটির সমস্যা নিমেষে গায়েব হয়ে যাবে।  

৩) চুলের যেকোনও সমস্যাকে দূরে রাখতে অব্যর্থ ওষুধ হতে পারে আমলকী। চুলের গোড়া মজবুত করতে এবং চুলের বৃদ্ধিতেও আমলকী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শুধু তাই নয় আমলকীর রস চুলের অকালপক্কতা,  এবং খুসকীর সমস্যা দূর করতেও বিশেষভাবে সাহায্য করে।

৪) আপনি কি কোষ্ঠকাঠিন্য বা পাইলসের সমস্যায় কষ্ট পাচ্ছেন! আমলকী আপনার সমস্ত সমস্যার সমাধান। তাই প্রতিদিন খান এক টুকরো করে আমলকী

৫) ত্বকের ওপর কালো ছোপ কখনওই কাম্য নয়। তাই ত্বকের ওপর যেকোনও কালো দাগ বা ছোপ দূর করে প্রতিদিন খান আমলকী। সেক্ষেত্রে প্রতিদি ন সকালে আমলকীর রসের সঙ্গে মধু মিশিয়ে খান। 

৬) আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে এই সময়ে সর্দি-কাশি লেগেই থাকে, আমলকী সর্দি-কাশি এবং কফ হওয়ার হাত থেকে রক্ষা করে। তাই শরীর সুস্থ রাখতে প্রতিদিন খান আমলকী। 

৭) মুখে দুর্গন্ধের সমস্যায় ভুগছেন, তারা এই এক টুকরো আমলকীতে নুন মাখিয়ে তা মুখে রেখে দিন। আমলকী নিঃশ্বাসের দুর্গন্ধকে দূর করতে সাহায্য। 
Blogger দ্বারা পরিচালিত.