চিনে নিন কাশ্মীরে শ্রমিক হত্যার মাস্টারমাইন্ড-কে, নিজে মারা যাওয়ার আগেই প্ল্যান করেছিল এই হত্যালীলা


Odd বাংলা ডেস্ক: দক্ষিণ কাশ্মীরের কুলগামে মুর্শিদাবাদের পাঁচজন শ্রমিককে গুলি করে মারার পিছনে যে মাস্টারমাইন্ড সেই আইজাজ মালিককে ঘটনার আগেই হত্যা করেছিল নিরাপত্তা বাহিনি।  নিহত হিজবুল মুজাহিদিন কমান্ডার হিসাবে শনাক্ত করা হয়েছে কাশ্মীরের কুপওয়ারার বাসিন্দা আইজাজ মালিক নিজের মৃত্যুর অনেক আগেই এই হামলার পরিকল্পনা করেছিল।

প্রসঙ্গত, আইজাজ মালিক ছিল এক সক্রিয় হিজবুল মুজাহিদিন-এর কমান্ডার, যে ২০১৮ সালের সেপ্টেম্বর মাস থেকেই নিষিদ্ধ পোশাকে কাজ করে চলেছে। মঙ্গলবার কুলগামে ঘটে যাওয়া নৃশংস হত্যাকাণ্ডের ঠিক ২৪ ঘণ্টা আগে অর্থাৎ সোমবার তাকে হত্যা করে নিরাপত্তাবাহিনী। ২৮ অক্টোবর অনন্তনাগে ট্রাক চালক নারায়ণ দত্তকে হত্যা করার পর তাকে আটক করা হয়। 

দিল্লিতে নিয়ে আসার জন্য আপেল ট্রাকে তোলার সময়ে তিন সন্ত্রাসবাদী ট্রাক চালককে লক্ষ্য করে গুলি ছোড়ে। কাছেই ছিলেন ডেপুটি পুলিশ সুপার এবং সিআরপিএফ ডেপুটি কমান্ডার। খুব বেশি দূরে না থাকায় গুলির শব্দ শুনতে পান তারা। সন্ত্রাসবাদীরা সোপিয়ানে আপেল ব্যবসায়ীদের লক্ষ্য হিসাবে ধরেছিল। কিন্তু এরপর আইজাজ মালিকের সঙ্গে বন্দুক যুদ্ধে জড়িয়ে পড়ে সেনারা। তার সঙ্গে থাকা আরও দুজন সন্ত্রাসবাদী সেখান থেকে পালিয়ে যেতে পারলেও আটকে পড়ে আইজাজ। সেইরাতেই নিরাপত্তাবাহিনীর গুলিতে ঝাঝড়া হয় আইজাজ। পুলিশের দাবি, নিজের মৃত্যুর অনেক আগেই সে বাঙালি শ্রমিকদের হত্যা করার ছক কষেছিল।
Blogger দ্বারা পরিচালিত.