রাজনীতির বাইরে তিনি প্রেমিক-কবি ও কোটি টাকার মালিকও বটে, জেনে নিন এক অন্য আদিত্য ঠাকরেকে


Odd বাংলা ডেস্ক: যুব সেনার সভাপতি আদিত্য ঠাকরে এবারের মহারাষ্ট্র নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মুম্বইয়ের ওরলি থেকে। এনসিপির সুরেশ মানের সঙ্গে ৬৭ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে জয়লাভ করেন আদিত্য। আদিত্যর জন্ম ১৯৯০ সালে. তরুণ প্রজন্মের রাজনীতিবিদদের মধ্যে তিনি অন্যতম। পড়াশোনা বম্বে স্কটিশ স্কুল থেকে, এরপর মুম্বইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে ইতিহাসে স্নাতক হন। তারপর কেসি ল' কলেজ থেকে এলএলবি পাশ করেন। 

তবে রাজনৈতিক জীবনের বাইরেও তাঁর একটা অন্য পরিচয় রয়েছে। রাজনীতিবিদ একাধারে সৃজনশীল, এমন যুগলবন্দি খুব একটা দেখা যায় না, কিন্তু যুব সেনা প্রধান আদিত্য ঠাকরে একজন তরুণ রাজনীতিবিদ হওয়ার পাশাপাশি একাধারে একজন সৃজনশীল ব্যক্তিও বটে। 

Image Source- Google

কবি ও ফটোগ্রাফার আদিত্য- 
রাজনীতি তাঁর রন্ধ্রে, কারণ শিব সেনার দলের প্রতিষ্ঠাতা বাল ঠাকরের নাতি এবং উদ্ধব ঠাকরের ছেলে হলেন আদিত্য ঠাকরে। তবে তাঁর জীবনে রাজনীতির প্রবেশের বহু আগে থেকে তাঁর আরও একটি পরিচয় রয়েছে। তিনি কিন্তু একজন কবি। আদিত্যর লেখা প্রথম কবিতা সংকলিত বই 'মাই থটস ইন হোয়াইট অ্যান্ড ব্ল্যাক' প্রথম প্রকাশ করেছিলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন, ২০০৭ সালে। কবিতার পাশাপাশি আদিত্যর ফটোগ্রাফির প্রতি একটা আলাদা রকমের ভালবাসা রয়েছে। আর এই ভালবাসা বা আগ্রহ তিনি পেয়েছেন তাঁর বাবা উদ্ধব ঠাকরের থেকেই, অনেকেই হয়তো জানেন না যে উদ্ধব ঠাকরে কিন্তু একজন পেশাদার ফটোগ্রাফার। 

মুম্বইয়ের রাতের জীবনকে পুনরুজ্জীবিত করেছিলেন আদিত্য- 
আজকের দিনে রাতের মুম্বই যতটা আলো ঝলমলে তার অনেকটাই কৃতিত্ব কিন্তু আদিত্যর। ২০১৫ সালে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের কাছে আদিত্য একটি আবেদন রেখেছিলেন, যেখানে তিনি বলেছিলেন মুম্বইয়ের মল এবং রেস্তোরাঁগুলি ২৪ম ঘণ্টা ৭ দিন খুলে রাখা দরকার। তাঁর এই আবেদন গ্রহণ করেছিলেন ফড়নবিশ। 

আদিত্যর সম্পত্তির পরিমাণ ১৬ কোটি টাকা-
২৯ বছর বয়সী আদিত্য ঠাকরের সম্পত্তির পরিমাণ প্রায় ১৬ কোটি টাক মতো। যার মধ্যে অস্থাবর সম্পত্তির পরিমাণ ১১.৩৮ কোটি টাকার মতো। সেইসঙ্গে সাড়ে ছয় লক্ষ টাকা মূল্যের একটি বিএমডব্লু গাড়ীও রয়েছে।


Image Source- Google
আদিত্যর প্রেম জীবন- 
একাধিকবার বিভিন্ন খবরে প্রকাশিত হয়েছে যে, বিজনেস ওম্যান সংস্ক্রুতি প্যাটেলের সঙ্গে প্রণয়ের সম্পর্ক রয়েছে আদিত্যর। সংস্ক্রুতি হলেন উত্তরপ্রদেশের বর্তমান রাজ্যপাল আনন্দী বেন প্যাটেলের নাতনি। তবে সম্প্রতি অভিনেত্রী দিশা পাটানির সঙ্গে জুহুর একটি রেস্তোরাঁ থেকে তাঁকে একসঙ্গে বেরোতে দেখা গিয়েছিল, সেই নিয়ে রাজনীতি এবং বি-টাউনে চর্চা কিন্তু কম হয়নি। 

গুজরাতি সম্প্রদায়ের ওপর আক্রমণ- 
২০১৪ সালে বিধানসভা নির্বাচনের প্রচার চলাকালীন আদিত্য ঠাকরে গুজরাতি এবং অ-মারাঠি সম্প্রদায়ের ওপর আক্রমণ শানিয়ে বলেন গুজরাতি এবং অ-মারাঠি ব্যবসায়ীরা মুম্বই থেকে অনেক সুবিধা লাভ করেছেন। পরে অবশ্য তিনি তাঁর এই মন্তব্যের জন্য ক্ষমাও চেয়ে নিয়েছিলেন। 
Blogger দ্বারা পরিচালিত.