খুব কম সরকারই ৫ বছর পর পুনরায় ক্ষমতায় ফেরে: মোদী


Odd বাংলা ডেস্ক: বৃহস্পতিবার মহারাষ্ট্র এবং হরিয়ানায় বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। দুই রাজ্যে বিজেপির জয়ের জন্য দলেক সকলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহারাষ্ট্র এবং হরিয়ানায় ফের ক্ষমতায় ফিরে এসেছে বিজেপি।

এরপর মোদী বলেন, সাম্প্রতিক অবস্থার নিরিখে কোনও খুব কম সরকারই দীর্ঘ পাঁচ বছর ক্ষমতায় থাকার পরে ফের ক্ষমতায় ফিরে আসতে পেরেছে। প্রসঙ্গত, মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনার জয় নিশ্চিত বলেই ধরে নিয়েছিলেন দলীয় সমর্থকরা। তবে আগেরবারের তুলনায় এবার বিজেপির আসন সংখ্যা অনেকটাই কমেছে। তবে হরিয়ানায় সংখ্যাগরিষ্ঠতা না পেলেও একক বৃহত্তম দল হিসাবে আত্মপ্রকাশ করেছে। 

দিল্লির সদর দফতরে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেন, খুব কম দলই পাঁচ বছর ক্ষমতায় থাকার পর ফের ক্ষমতায় ফেরে, তই এই জয় অভাবনীয়। প্রসঙ্গত, গতবারের চেয়ে এবারে হরিয়ানায় ভোট বেড়েছে তিন শতাংশ। দেশের একাধিক রাজ্যে পাঁচ বছর পরেই মুখ্যমন্ত্রী বদলের যে ধারা রয়েছে, তা বদলে দিতে সাহায্য করেছেন সাধারণ মানুষ-এমনটাই মন্তব্য করেন মোদী। পাশাপাশি এই সাফল্যের জন্য দুই রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর ও দেবেন্দ্র ফড়নবীশকে সাধুবাদ জানিয়েছেন মোদী। 
Blogger দ্বারা পরিচালিত.