'সরকার চাকরি দেয় না, তাই মুসলিমরা যত খুশি সন্তান জন্ম দিন', মন্তব্য করলেন বদরুদ্দিন আজমল


Odd বাংলা ডেস্ক: দু'জনের বেশি সন্তান থাকলে পাওয়া যাবে না সরকারি চাকরি। সম্প্রতি অসম সরকারের দুই-সন্তান নীতির বিরুদ্ধে তীব্র নিন্দায় সরব হলেন অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের প্রধান বদরুদ্দিন আজমল। তাঁর কথায়, সরকার যেহেতু মুসলিম ধর্মাবলম্বীদের সরকারি চাকরি প্রদান করছে না, তাই তাদের উচিত যত খুশি সন্তানের জন্ম দেওয়া। 

একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, 'ইসলাম কেবল দুটি সন্তান ধারণের নীতিকে সমর্থন করে না। যে এই পৃথিবীতে আসতে চায় তাকে কেউ আটকাতে পারে না। সরকার আমাদের (মুসলিমদের) চাকরি দিচ্ছে না। এমনকী আমরা আর চাকরি আশাও করি না।' তিনি আরও বলেন, মুসলিমরা যত খুশি সন্তানের জন্ম দিতে পারেন, এবং তাদের পর্যাপ্ত শিক্ষাও প্রদান করতে হবে। 

তাঁর কথায়, 'আমি তো বলব যে আমাদের লোকেরা যত চান ততগুলি সন্তানের জন্ম দিন এবং তাঁদের পর্যাপ্ত শিক্ষা প্রদান করা উচিত যাতে তারা বড় হয়ে নিজেদের ব্যবসা, কোম্পানি বা দোকান খুলতে পারে অর্থাৎ চাকরিক্ষেত্র তৈরি করতে পারে এবং তাদের হিন্দু ভাই-বোনেদের চাকরি প্রদান করতে পারে, যাতে তারাও খুশি থাকতে পারে।' 

তিনি আরও বলেন যে, এবিষয়টা দুর্ভাগ্যজনক যে, রাজ্যের বিজেপি নেতৃত্বাধীন সরকার দুজনের বেশি সন্তানের অভিভাবকদের চাকরি না প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি একদিকে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের(আরএসএস) প্রধান মোহন ভাগবত বলছেন যে, আট থেকে দশজন সন্তানের জন্ম দিতে, অন্যদিকে সরকার বলছে যে, দুজনের বেশি সন্তানের জন্ম দেওয়া যাবে না। তাই তাদের আগে ঠিক করা উচিত যে তারা কী চান, বলে জানান বদরুদ্দিন আজমল।

এই প্রসঙ্গে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই তাঁর পরিবারের পঞ্চম সন্তান এবং অসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল অষ্টম সন্তান, তাঁদের বাবা-মা যদি সন্তান জন্ম দেওয়া বন্ধ করে দিতেন তবে তাঁদের জন্ম হত না। 
Blogger দ্বারা পরিচালিত.