'নয়া ভবিষ্যতের পথে এগোচ্ছে কাশ্মীর এবং লাদাখ', সর্দার প্যাটেলের জন্মদিনে নতুনভাবে যাত্রা শুরু দুই কেন্দ্রশাসিত অঞ্চলের


Odd বাংলা ডেস্ক: আজ ৩১ অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেলের ১৪৪ তম জন্মদিন। আর এই বিশেষ দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'স্ট্যাচু অব ইউনিটি' অর্থাত সর্দার প্যাটেলের মূর্তিতে ফুল নিবেদন করে শ্রদ্ধা জানান। প্রসঙ্গত ২০১৮ সালে আজকের দিনেই এই মূর্তিটির উদ্বোধন করেছিলেন নরেন্দ্র মোদী। প্রসঙ্গত দিল্লির মসনদে বসার পর থেকে মোদী সরকার সর্দার প্যাটেলের জন্মদিনটিকে জাতীয় একতা দিবস হিসাবে পালন করে আসছে।




সর্দার প্যাটেলের জন্মবার্ষিকী উপলক্ষ্যে গুজরাতে আয়োজিত একটি সমাবেশে এসে প্রধানমন্ত্রী বলেন, 'জম্মু ও কাশ্মীর এবং লাদাখ আজ থেকে (২০১৯, ৩১ অক্টোবর) এক নতুন ভবিষ্যতের লক্ষ্যে এগোবে। তিনি আরও বলেন বৈচিত্রের মধ্যে ঐক্য হল আমাদের গর্ব, আমাদের পরিচয়।' 


প্রসঙ্গত, চলতি বছরের ৫ অগাস্ট তারিখে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিল করে দিয়ে জম্মু ও কাশ্মীর এবং লাদাখকে দুটি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে ঘোষণা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতর। তবে ৩১ অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিনটিকে স্মরণীয় করে রাখতে এইদিনেই আজ থেকেই পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে যাত্রা শুরু করল জম্মু ও কাশ্মীর এবং লাদাখ। 
Blogger দ্বারা পরিচালিত.