বাচিক শিল্পী জগন্নাথ বসুর ওপর উঠল #MeToo অভিযোগ!


Odd বাংলা ডেস্ক: গত বছর থেকেই #MeToo মুভমেন্ট-এর ঢেউয়ে উঠে এসেছে তাবড় তাবড় সেলিব্রিটিদের এক অন্য চেহারা। মহিলাদের অভিযোগের ভিত্তিতে একাধিক শিল্পী, কলাকুশলীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠে। গত এক বছর ধরে এই #MeToo অভিযানের হাত ধরে একের পর এক ঘটনা প্রকাশ্যে এসেছে। যদিও সেগুলি প্রমাণ সাপেক্ষ। তবে এবার এই অভিযোগে নাম জড়াল স্বনামধন্য প্রবীণ বাচিক শিল্পী জগন্নাথ বসুর নাম। 

গত ২২ অক্টোবর সঙ্গীতা নামে এক মহিলা তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন এবং লেখেন, একুশ বছর বয়সে তিনি জগন্নাথ বসুর কাছে হেনস্থার শিকার হয়েছেন। বলাবাহুল্য তাঁর এই পোস্টটি নিমেষেই ভাইরাল হয়ে যায়। তাঁর পোস্টে আরও এক তরুণী মন্তব্য করে তাঁর অভিজ্ঞতার কথা তুলে ধরেন। 

তিনি লেখেন, তারই ক্লাসের এক বান্ধবী জগন্নাথ বসুর কাছে আবৃত্তি শিখতে যান। প্রখ্যাত বাচিক শিল্পী তাকে নাকি বলেছিলেন, তিনি খুবই সম্ভাবনাময়, তাই তাকে তিনি আলাদা করে শেখাতে চান। এরপর প্রথম সুযোগেই তাঁকে শারীরিকভাবে হেনস্থা করেছিলেন জগন্নাথ বসু। এরপর ওই তরুণী বিষয়টি তাঁর পরিবারের কাছে জানালে তার মা-বাবাও তার কথা বিশ্বাস করেননি এবং তাঁকে বকাবকি করেছিলেন। গোটা বিষয়টি বর্ণা করে তিনি লেখেন যে, দেরিতে হলেও যে বিষয়টি এখন সকলের সামনে আসছে এটাই অনেক।  
Blogger দ্বারা পরিচালিত.