সারমেয়র গায়ে রঙ করে সাজানো হচ্ছে পান্ডা, টাকা রোজগারের জন্য চলছে এই নির্মম কাজ, প্রতিবাদে মুখর নেটিজেনরা


Odd বাংলা ডেস্ক: যেমন খুশি সাজো- ছোটবেলার খুব জনপ্রিয় একটি গেম শো- একথা নিশ্চয় সকলের মনে আছে। তবে এমন করে যেমন খুশি সাজো অনুষ্ঠানে যে কেবল কচিকাচারাই সাজে তেমনটা নয়, অনেক সময়ে বহু ডগ শো-তে অদ্ভুত পোশাক পরে সারমেয়রা ব়্যাম্পে হাঁটে। 

তবে অবলা জীবদের বাহ্যিক সাজপোশাক তাদের জন্য খুব একটা ক্ষতিকর নয়, তবে সারমেয়দের গায়ে রঙ লাগিয়ে তাদের নতুন রূপ দেওয়া মোটেও ভাল কথা নয়। কিন্তু এভাবেই ছোট ছোট অবলা কুকুরছানাদের তাদের মালিকরাই রঙ মাখিয়ে সাজিয়ে তুলেছে পান্ডায়। তাদের গায়ে করা রঙ এতটাই নিখুঁত যে আপাত দৃষ্টে মনে হবে এ যেন অবিকল একটা পান্ডা, কিন্তু আদতে তারা সারমেয়। 

Image Source- Google 

সম্প্রতি চিনের একটি পোষ্য কাফের তরফে পর্যটকদের আকৃষ্ট করতে সারমেয়দের গায়ে রঙ করে তাদের পান্ডার মতো রূপ দেওয়া হয়েছে। সেপ্টেম্বর মাসেই চিনের ছেঙ্গডু-তে এই কাফেটি নির্মাণ করা হয়েছে, যেখানে আগত পর্যটক এবং পশুপ্রেমীরা সেখানে সারমেয়দের সঙ্গে সময় কাটাতে পারে। শুধু তাই নয়, ১,৫০০ ইয়ানের বিনিময়ে এই কাফের তরফে সারমেয়দের গায়ে রঙ করার একটি পরিষেবা প্রদান করা হয়েছে, যেখানে যে-কেউ তাদের সারমেয়দের গায়ে রঙ করাতে। পারে কিন্তু অবলা জীবদের গায়ে এবং কৃত্রিম রঙ লাগিয়ে তাদের কেবল মজার পাত্র করে তোলার বিরুদ্ধে সুর চড়িয়েছেন নেটিজেনরা। কেবলমাত্র টাকা রোজগারের জন্য অবলা সারমেয়দের এইভাবে ব্যবহার করার তীব্র বিরোধিতা করছেন নেটিজেনরা। 
Blogger দ্বারা পরিচালিত.