রানি দ্বিতীয় এলিজাবেথ কখনওই নতুন জুতো পরেন না, পরেন তাঁর সঙ্গী!


Odd বাংলা ডেস্ক: যেকোনও রাজ পরিবারের নিয়ম-নীতি নিয়ে যত বলা হয় ততই কম। কিন্তু তার পরতে পরতে রয়েছে অজানা সব কাহিনি। কিন্তু বাকিংহাম প্যালের রানি দ্বিতীয় এলিজাবেথ-এর জুতো পরা নিয়ে সম্প্রতি প্রকাশিত হয়েছে এক অবাক করা তথ্য।

সম্প্রতি পিপলস ম্যাগাজিনের 'দ্য আদার সাইড অফ দ্য কয়েন'-এ প্রকাশিত একটি তথ্যে রানির বিশ্বস্ত সঙ্গী অ্যাঞ্জেলা ক্যালি তুলে ধরেছেন এক অবাক করা তথ্য। তিনি বলেন, যে কোনও অনুষ্ঠানে যাওয়ার আগে রানি দ্বিতীয় এলিজাবেথ কখনওই নতুন জুতো প্রথমে পরেন না। তার আগে জুতোটি প্রথম পরে দেখেন ক্যালি। নতুন জুতো পরে যদি তার মনে হয় যে, সেটি আরামদায়ক এবং রানির পরার পক্ষে উপযুক্ত তবেই একমাত্র সেই জুতো পায়ে দেন ৯৩ বছর বয়সী রানি দ্বিতীয় এলিজাবেথ। 

আর অদ্ভুতভাবে তাঁর বিশ্বস্ত সঙ্গী অ্যাঞ্জেলা এবং রানির পায়ের মাপও এক। তাই তিনিই তাঁর জুতো পায়ে পরে দেখে নেন। অ্যাঞ্জেলা আরও জানিয়েছেন, রানির হাতে এত সময় নেই যে তিনি নতুন জুতো পরে দেখবে, তাই তাঁর ব্যবহারের আগে তাঁর জুতো জোড়া তিনিই প্রথমে পরেন।

২০১৭ সাল থেকে দীর্ঘ ১১ বছর ধরে রানির ওয়াড্রোব সামলে আসছেন স্টুয়ার্ট পারভিন ইভনিং স্ট্যান্ডার্ড-কে দেওয়া সাক্ষাতকারে জানিয়েছেন, রানির নতুন জুতো পরে একজন আগে বাকিংহাম প্রাসাদে হেঁটে বেড়ান। কারণ রানিমা যেন কখনওই এমন না অনুভব করেন যে, তিনি অস্বস্তি বোধ করছেন এবং তিনি আর হাঁটতে পারছেন না। তাই তাঁর অধিকার আছে যে তাঁর জুতো পরার আগে অন্য কেউ প্রথমে তাঁর জুতো পরে দেখবেন, তারপর রানি সেই জুতো পরবেন। 
Blogger দ্বারা পরিচালিত.