ফের উপত্যকায় গ্রেনেড হামলা, আহত প্রায় ২০ জন সাধারণ মানুষ



Odd বাংলা ডেস্ক: সোমববার ফের ভয়ঙ্কর বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু ও কাশ্মীরের সোপর। জঙ্গিদের গ্রেনেড হামলার জেরে সোপরে প্রায় ২০ জন সাধারণ মানুষের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। প্রসঙ্গত, গত ৫ অগাস্ট তারিখে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিল করার পর থেকেই উপত্যকায় জারি ছিল কড়া সতর্কতা। 

বড় ধরণের বেশকিছু হামলার ছকও বানচার করে দিতে সক্ষম হয়েছিল ভারতীয় সেনাবাহিনি। তবে দিন দুই আগেই শ্রীনগর কেঁপে উঠেছিল গ্রেনেড বিস্ফোরণে। ফের একইভাবে সোমবার গ্রেনেড বিস্ফোরনের ঘটনা ঘটল উপত্যকায়। 

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্টে বলছে, ২০১৮ সালে পাক জঙ্গি গোষ্ঠীগুলি ৩২৮ বার জম্মু ও কাশ্মীরে ঢোকার চেষ্টা করেছে। যার মধ্যে ১৪৩ বার সফল হয়েছে। পাশপাশি রিপোর্টে আরও বলা হয়েছে, জম্মু ও কাশ্মীরে মৃত্যু হয়েছে ২৫৭ জন জঙ্গি এবং ৯১জন নিরাপত্তাকর্মীর। আর এই পরিসংখ্যান গত পাঁচ বছরের মধ্যে সবচেয়ে বেশী। 

প্রসঙ্গত আগামী ৩১ অগাস্ট তারিখে আনুষ্ঠানিকভাবে জম্মু ও কাশ্মীর এবং লাদাখ-কে দুটি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে ঘোষণা করা হবে। দিন যতই এগিয়ে আসতে নিরাপত্তা ঠিক ততটাই আঁটোসাঁটো করা হচ্ছে, তবে এই ধরণের জঙ্গি হামলার ঘটনা কিন্তু বড়সড় কোনও সন্ত্রাসবাদী হামলার আশঙ্কাকে উস্কে দিচ্ছে। 
Blogger দ্বারা পরিচালিত.