দীপাবলিতে উপত্যকায় বীর যোদ্ধাদের মিষ্টিমুখ করালেন মোদী


Odd বাংলা ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিল্লির মসনদে দ্বিতীয়বার বসার পর এটা ছিল প্রথম দিওয়ালি। আর এই আলোর উৎসবটি প্রধানমন্ত্রী উদযাপন করলেন জম্মু ও কাশ্মীর সীমান্ত রাজৌরিতে। সেনাপ্রধান বিপিন রাওয়াতের সঙ্গে এদিন প্রধানমন্ত্রী উড়ে গিয়েছিলেন আর্মি ব্রিগেড হেড কোয়ার্টার রাজৌরিতে। 

প্রসঙ্গত, ২০১৪ সালেও প্রথমবার প্রধানমন্ত্রীর মতায় আসার পর উপত্যকা সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেবারও সেখানকার সেনা জওয়ানদের সঙ্গে একসঙ্গে উদযাপন করেছিলেন দিওয়ালির উৎসব। তবে এবার তাঁর উপত্যকা সফর ছিল বিশেষভাবে উল্লেখযোগ্য। কারণ জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্য়াদা প্রদানকারী ৩৭০ ধারা রদের পর এই প্রথম উপত্যকা সফরে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দীপাবলির বিশেষ অনুষ্ঠানে উপত্যকার রাজরি জেলায় কর্তব্যরত সেনাবাহিনার সঙ্গে দেখা করে দীপাবলির শুভেচ্ছা বিনিময় করেন এবং নিজে হাতে সেনাদের মিষ্টিমুখও করান তিনি। এদিন কমব্যাট জ্যাকেট পরে সেনাদের সঙ্গে কাটান মুহূর্তের ছবি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেন তিনি।  



রাজৌরিতে সেনাদের সঙ্গে ঘণ্টা দুয়েক কাটানোর পর সেখান থেকে তাঁর গন্তব্য ছিল পাঠানকোট। প্রসঙ্গত, ২০১৬ সালে পাঠানকোট হামলার পর এই প্রথম সেখানে গেলেন তিনি। তবে এর আগে ২০১ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের ৫০ বছর উপলক্ষ্যে পাঠানকোট গিয়েছিলেন মোদী। মোদীর আগমনে 'ভারত মাতা কি জয়' ধ্বনিতে মুখরিত হয়ে উঠেছিল চারিদিক।


Blogger দ্বারা পরিচালিত.