নিজেকে রানি ভাবতে শুরু করেছিলেন থাইল্যান্ডের 'রাজপত্নী'! কেড়ে নেওয়া হল তাঁর খেতাব


Odd বাংলা ডেস্ক: থাইল্যান্ডের রাজা মহা বাজিরালংকার তাঁর রাজসঙ্গিনী সিনেনাত অংবাজিরাপাকদির যাবতীয় সামরিক এবং রাজকীয় খেতাব বাতিল করে দিয়েছেন বলে খবর। গত ২১ অক্টোবর থাইল্যান্ডের রাজার তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের তরফে জানা গিয়েছে। রাজা মহা বাজিরালংকারের রাজপত্নীর বিরুদ্ধে অসৌজন্যমুলক আচরণ এবং বিশ্বাসঘাতকতার অভিযোগ তোলা হয়েছে।

সূত্রের খবর রাজা মহা বাজিরালংকারের রাজপত্নী সিনেনাত নাকি নিজেকে রানির মতো একই অবস্থানে নিজেকে উন্নীত করার চেষ্টা করেছিলেন। প্রাক্তন এই সেনা নার্স একইসঙ্গে নিজের উর্ধতনদের সঙ্গে অসৌজন্যমুলক আচরণ করেছেন এবং তাঁদের অমান্য করেছেন বলেও অভিযোগ উঠেছে। প্রসঙ্গত, রাজপত্নী সিনেনাত ছিলেন একাধারে সেনা নার্স, প্রাক্তন মেজর জেনারেল, প্রশিক্ষিত বিমান চালক এবং একজন দেহরক্ষীও। বিশেষভাবে উল্লেখযোগ্য যে, গত ১০০ বছরে এই প্রথম রাজপত্নীর পদে নিযুক্ত হয়েছিলেন সিনেনাত। 

প্রসঙ্গত, এর আগে মে মাসে থাইল্যান্ডের রাজা মহা বাজিরালঙ্কার ব্যক্তিগত নিরাপত্তাবাহিনীর উপপ্রধান সুথিদাকে বিয়ে করেন এবং তাঁকে রানি হিসাব স্বীকৃতি দিয়েছেন মহারাজ। তিনিই হলেন রাজার চতুর্থ স্ত্রী। কিন্তু রাজপত্নী হিসাবে সিনেনাতকে নিযুক্ত করা হলে তিনি নীতি বিরুদ্ধ কিছু কাজ করেছিলেন বলে অভিযোগ ওঠায় তাঁর বিরুদ্ধে এই কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত এর আগেও ঠিক একইভাবে রাজা তাঁর দ্বিতীয় ও তৃতীয় রানিকে প্রত্যাখ্যান করেছিলেন।  
Blogger দ্বারা পরিচালিত.