শবরীমালা মন্দিরে ঢুকতে দেওয়া হল না, বেসক্যাম্প থেকেই ফেরানো হল ১০ জন মহিলাকে


Odd বাংলা ডেস্ক: শনিবার অন্ধ্রপ্রদেশ থেকে অন্তত ১০ জন যুবতী শবরীনামালা মন্দিরে গিয়েছিলেন প্রার্থনার জন্য কিন্তু তাঁদের ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বিজয়স্বাদের ৩০- জনের দলের মধ্যে থেকে কয়েকজন আয়াপ্পার মন্দিরে গিয়েছিলেন বলে জানা যায়। এরপর তাঁরা পাম্বায় পৌঁছতেই পুলিশ তাদের পরিচয়পত্র যাচাই করে এবং দেখে তারা নিষিদ্ধ বয়সের মধ্যেই পড়ে। এরপর শবরীমালা মন্দিরের পরিস্থিতি সম্পর্কে তাদের অবহিত করা হলে তারা আর অগ্রসর হয়নি বলেই জানা গিয়েছে।

প্রসঙ্গত, মন্দির থেকে ৫ কিলোমিটার দূরে শবরীমালার পাদদেশে রয়েছে এই পাম্বা বেস ক্যাম্প। ভগবান আয়াপ্পা মন্দিরটি দু'মাস দীর্ঘ মন্ডালা-মাকরবিলাক্কু তীর্থযাত্রীদের জন্য এদিন খোলা হয়। ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর সুপ্রিমকোর্টের তরফে সব বয়সের মহিলাদের শবরীমালা মন্দিরে প্রবেশের অধিকার দেওয়া হয়। 

চলচি বছর সুপ্রিম কোর্ট এই মামলাটি বৃহত্তর বেঞ্চে পাঠানোর সময়ে শবরীমালায় মহিলাদের প্রবেশাধিকারের ওপর কোনও স্থগিতাদেশ জারি করেনি সুপ্রিম কোর্ট। কিন্তু তাও সরকারের তরফে সতর্কতা অবলম্বন করা হয়েছে। দেবস্বম মন্ত্রী কাদাকম্পালি সুরেন্দ্রন সাফ জানিয়েছেন, শবরীমালার পবিত্রভূমি কোনও কর্মীর সক্রিয়তা প্রদর্শনের জায়গা নয়। প্রচার পেতে যেসব মহিলা  এই মন্দিরে প্রবেশ করতে চাইছেন, তাদের সরকার কখনওই উৎসাহ দেয় না। 
Blogger দ্বারা পরিচালিত.