গোটা ইউরোপকে কাঁপিয়ে দিয়েছিল এই ছবি, জানুন এর ইতিহাস


Odd বাংলা ডেস্ক: এই ছবিটা ইউরোপের এক চিত্রশিল্পী “মুরলি” এর চিত্রায়ন করা । রোম সম্রাজ্যে একসময় একটি লোকের না খেয়ে মরার শাস্তি মিলল । ঐ ব্যক্তিকে একটি জেলের ভেতরেই শিকল দিয়ে বেধে বন্দি করে রাখা হলো । আর শাস্তিটা ছিল এমন যে, যতদিন না ওনার মৃত্যু হয় ততদিন ওনাকে কোনো কিছু না খেয়েই থাকতে হবে । এরকম শাস্তি আগে বহু লোককেই দেয়া হয়। তারা বেশিরভাগই বৃদ্ধ ছিলো।

এমত অবস্থায় ওনার কন্যা ওনার সাথে প্রতিদিন দেখা করার জন্য সরকারের কাছে অনুরোধ করে অনুমতি পেলেন,এবং প্রতিদিন দেখা করার আগে ওনাকে ভালো করে পরীক্ষা করে নেওয়া হতো যাতে উনি ওনার বাবার জন্য কোনো রকমের খাবার কোনো জিনিসপত্র নিয়ে প্রবেশ করতে না পারেন।
কিন্তু বাবার দিন দিন অনাহারে এমন অবস্থা মেয়েটি আর দেখতে পারছিলেন না। তাই সে নিজের বাবাকে বাঁচানোর জন্য নিরুপায় হয়ে সংগোপনে মেয়েটি নিজের বুকের দুধ পান করানোর সিদ্ধান্ত নেন। আর এদিকে সাপ্তাহ পেরিয়ে মাস গড়িয়ে এলো তবু লোকটির মৃত্যু হচ্ছে না ! এতে করে সকল প্রহরীদের মনে সন্দেহ হলো লোকটি কিভাবে এখনো জীবিত?  তাই পরদিন এক প্রহরী মেয়েটির পিছু নেয় এবং বাবাকে নিজের বুকিের দুধ খাওয়ানো অবস্থায় মেয়েটিকে ধরে ফেলে ! এই বিষয়ের উপর আবার মামলা মোকদ্দমা হয়। তখন সরকার আইন কানুনের জায়গা থেকে সরে ভাবনার জায়গা থেকে এই বিষয়ের বিচার করে রায় দেন। দুজনকেই মুক্তি দেওয়া হয়।
Blogger দ্বারা পরিচালিত.