ইন্দ্রদেবকে তুষ্ট করতে সরকারের যজ্ঞ করা উচিত, দিল্লির দূষণ দূর করতে এমনই দাওয়াই মন্ত্রীর


Odd বাংলা ডেস্ক: দিওয়ালির সময় থেকেই দিল্লি-সহ তার সংলগ্ন এলাকা কার্যত ঢেকে গিয়েছে মোটা ধোঁয়ার চাদরে। ধোঁয়ার চাদর এতটাই পুরু যে, সূর্যের মুখ পর্যন্ত দেখতে পাচ্ছেন না দিল্লিবাসী। দূষিত ধোঁয়ার জেরে শ্বাসপ্রশ্বাস নিতে সমস্যা হচ্ছে সাধারণ মানুষের। 

তবে এই ঘটনা এই প্রথমবার নয়, প্রত্যেক বছরই পঞ্জাব ও হরিয়ানায় কৃষকরা ফসলের খড় জ্বালিয়ে দেন, তার জেরেই এই সমস্যা হচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে এর থেকে পাকাপাকিভাবে নিস্তার পাওয়ার উপায়েরও খোঁজ জারি রয়েছে। আর এই প্রসঙ্গেই একটি সর্বভারতীয় সংবাদ সংস্থায় দেও য়া সাক্ষাতকারে উত্তরপ্রদেশ সরকারের লেবার ওয়েলফেয়ার কাউন্সিল-এর প্রতিমন্ত্রী সুনিল ভারালা জানিয়েছেন, এই পরিস্থিতি থেকে উদ্ধার পেতে ভগবান ইন্দ্রের পুজো করা উচিত।

এদিন তিনি বলেন, কৃষকরা বরাবরই এইভাবে ফসলের খড় জ্বালিয়ে থাকেন। এটা একটা খুবই প্রাকৃতিক বিষয়। এই নিয়ে বারবার যে সমালোচনা করা হচ্ছে তা খুবই দুর্ভাগ্যজনক। সরকারের উচিত ইন্দ্র দেবকে তুষ্ট করার জন্য যজ্ঞের আয়োজন করা, ঠিক যেমনটা প্রাচীনকালে কার হত। তিনিই সবকিছু ঠিকঠাক করে দেবেন। 

দেখে নিন তাঁর মন্তব্যের সেই অংশ-

#WATCH Uttar Pradesh minister Sunil Bharala: Farmers have always practiced stubble burning, it's a natural system. Repeated criticism of it is unfortunate. Govts should hold 'Yagya' to please Lord Indra (God of rain), as done traditionally. He (Lord Indra) will set things right. pic.twitter.com/EcImGAbVrl
— ANI UP (@ANINewsUP) November 3, 2019
Blogger দ্বারা পরিচালিত.