মহিলাদের জন্য কলকারখানায় স্যানিটারি প্যাড রাখা বাধ্যতামুলক করল এই রাজ্য


Odd বাংলা ডেস্ক: রাজ্যের মহিলাদের স্বাস্থ্যবিধি বাড়ানোর লক্ষ্যে সমস্ত কারখানা এবং শিল্পক্ষেত্রে স্যানিটারি ন্যাপকন রাখা বাধ্যতামুলক করেছে অসম সরকার। অসমের মন্ত্রীপরিষদের শিল্প ও বাণিজ্য  মন্ত্রী চন্দ্র মোহন পাটোওয়ারি এদিন সংবাদমাধ্যমকে জানান, সরকার শ্রমজীবী মহিলাদের কল্যাণের কথা চিন্তা করেই রাজ্যের সমস্ত কল-কারখানা এবং শিল্পক্ষেত্রে স্যানিটারি প্যাড রাখা বাধ্যতামুলক করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।  

মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়ালের নেতৃত্বে অসমের মন্ত্রীসভায়র বৈঠকে মহিলাদের স্বাস্থ্যবিধি বৃদ্ধির জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অসম মন্ত্রীসভার এই সিদ্ধান্ত নিঃসন্দেহে খুবই গুরুত্বপূর্ণ সেকথা বলাই চলে। পাশাপাশি সেই বৈঠকে আরও যে যে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তার মধ্যে বাঁশ চাষ এবং আগামা বছর কর্মচারীদের ছুটির তালিকাও পেশ করা হয়। ছুটির তালিকা অনুমোদনও করা হয়েছে বলে খবর। ৩৫টি সরকারি ছুটি ছাড়াও ৩১টি সংরক্ষিত ছুটির কথাও উল্লেখ করা হয়েছে। 

বাঁশ চাষের ক্ষেত্রে সরকার এক হাজার হেক্টর জমিতে বাঁশ চাষ করার পরিকল্পনা করছে। পাশাপাশি ভেটেনারি বিভাগের আর্থিক সাহায্য, শুয়োর প্রজনন এবং ছাগল প্রতিপালন বিষয়েও বৈঠকে আলোচনা করা হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.