শক্তি বাড়িয়ে ১২০-১৩৫ কিলোমিটার বেগে বাংলার উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় 'বুলবুল'


Odd বাংলা ডেস্ক: প্রচন্ড শক্তি সঞ্চয় করেছে ঘূর্ণিঝড় বুলবুল। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের উপকূল থেকে মাত্র ৫৩০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় বুলবুল। আবহবিদদের তরফে জানানো হয়েছে, প্রায় ১২০ থেকে ১৩৫ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে উপকূলে আছড় পড়তে পারে ঘূর্ণিঝড় বুলবুল। তারপর তা বাংলাদেশের দিকে ঘুরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। 

প্রসঙ্গত, আজ শুক্রবার থেকেই একাধিক রাজ্যে শুরু হয়েছে বৃষ্টিপাত। হাওয়া অফিসের তরফে আরও জানানো হয়েছে, শনিবার থেকে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। আবহাওয়াবিদদের প্রাথমিক পূর্বাভাস ছিল রবিবার ভোরে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় বুলবুল। কিন্তু সময়ের অনেক আগেই অর্থাৎ শনিবার মাঝরাতেই আছড়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

আবহাওয়া দফতরের তরফে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে। পাশাপাশি অন্যান্য জেলাগুলিতে মাঝারি বৃষ্টি চলবে বলে জানা গিয়েছে। পাশাপাশি দিঘা, মন্দারমণি, তাজপুর, শঙ্করপুর, বকখালি প্রভৃতি সমুদ্র-উপকূলে সতর্কতা জারি করা হয়েছে। পর্যটকদের সরিয়ে দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। নবান্নে খোলা হয়েছে কন্ট্রোল রুম। তৈরি করা হয়েছে ফ্লাড সেন্টার। অবিলম্বে উপকূলবর্তী এলাকা থেকে সরিয়ে আনা হয়েছে বাসিন্দাদের। মৎস্যজীবীদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। যাঁরা সমুদ্রে গিয়েছেন, তাঁদের ফিরে আসার জন্য সমুদ্রতটে চলছে মাইকিং। 
Blogger দ্বারা পরিচালিত.