পঞ্চকুলা মামলায় জামিনে মুক্ত রাম রহিমের দত্তক কন্যা হানিপ্রীত


Odd বাংলা ডেস্ক: পঞ্চকুলা দাঙ্গা মামলায় ২০১৭ সালে গ্রেফতার করা হয়েছিল ডেরা সচ্চা সৌদা-প্রধান গুরমিত রাম রহিমের পালিতা কন্যা হানিপ্রীত ইনসানকে। এতদিন পর অবশেষে জামিন পেলেন হানিপ্রীত। প্রসঙ্গত ২০১৭ সালে স্বঘোষিত ধর্মগুরু গুরমীত রাম রহিম একটি ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হন। আর এই ঘটনার পরে অশান্ত হয়ে ওঠে হরিয়ানার বিস্তীর্ণ অঞ্চল। 

সাজা ঘোষণা হয় রাম রহিমের। এরপর দাঙ্গার পরিবেশ সৃষ্টি এবং উস্কানিমূলক প্রচার চালানোর অভিযোগ ওঠে তার সহচর হানিপ্রীতের বিরুদ্ধে। ২০১৭-র অক্টোবরে এই ঘটনায় প্রায় ৩০ জন প্রাণ হারিয়েছিল। প্রায় ২০০-রও বেশি মানুষ আহত হয়েছিলেন। হানিপ্রীতের বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ ওঠে। দাঙ্গার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ডেরার মুখপাত্র আদিত্য ইনসানকেও পুলিশ গ্রেফতার করেছিল। 

সেই থেকে কারাগারে বন্দি ছিলেন হানিপ্রীত ইনসান, যাকে বুধবার ১ লক্ষ টাকার জামিনে মুক্ত করা হয়েছে বলে খবর। শনিবার তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ খারিজ হয়ে যাওয়ার পরে হানিপ্রীতের জামিনের আবেদন মঞ্জুর করা হয়। হানিপ্রীতের বিরুদ্ধে চার্জশিট দায়ের করা হয়েছিল, তাতে দাবি করা হয়েছে, হরিয়ানার পঞ্চকুলায় হিংসা ছড়ানোর জন্য হানিপ্রীতকে সাহায্য করেছিলেন ডেরা ম্যানেজমেন্ট কমিটির আরও ৪৫ জন। 
Blogger দ্বারা পরিচালিত.